aetujaer

দৈনিকবার্তা-ঢাকা, ১ জুলাই: বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় আরো দুইজনের সাক্ষ্য গ্রহণ করেছে আদালত।যারা আদালতে সাক্ষ্য দিলেন তারা হলেন- রাজউক কর্মকর্তা মুসফিকুর রহমান এবং মুনতাসিম খান।বুধবার ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার তাদের সাক্ষ্য গ্রহণ করেন। ঢাকার সাবেক এ মেয়রকে মামলাটিতে আগেই পলাতক দেখিয়ে চার্জগঠন করা হয়েছে বিধায় তার পক্ষে জেরা হয়নি, আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৮ জুলাই দিন ধার্য করেন।এনিয়ে মামলাটিতে ১৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো।

গত ২০১৪ সালের ৩০ অক্টোবর এই নেতার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।২০০৭ সালের ৬ ডিসেম্বর সাদেক হোসেন খোকা দুই কোটি ৪৪ লাখ ৮৭ হাজার ৮৬ টাকা সম্পদের হিসাব দাখিল করেন।দুদক সম্পদের তদন্তের পর নয় কোটি ৭৬ লাখ ২৮ হাজার ২৬১ টাকার জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন ও নয় কোটি ৬৪ লাখ তিন হাজার ৬০৯ টাকার তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ২ এপ্রিল রমনা থানায় এই মামলা দায়ের করে।২০০৮ সালের ১ জুলাই আদালতে চার্জশিট দাখিল করা এই মামলা হাইকোর্টে সাদেক হোসেন খোকার মামলা বাতিলের আবেদনের কারণে দীর্ঘদিন নিম্ন আদালতের বিচার কার্যক্রম স্থগিত ছিল।

মামলাটিতে তার স্ত্রী মিসেস ইসমত আরাও আসামি। তবে চার্জশিট দাখিলের পূর্বে হাইকোর্ট তার অংশের মামলার কার্যক্রম স্থগিত করায় তার অংশের তদন্তও স্থগিত রয়েছে।মামলায় খোকার ছেলে ইসরাক হোসেন ও মেয়ে সারিকা সাদেক আসামি থাকলেও তাদের চার্জশিটে অব্যাহতি দেয়া হয়।