পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গুলি বিনিময়েররাজধানীর গুলশানের হলি আর্টিসান বেকারিতে যৌথ বাহিনীর চূড়ান্ত অভিযানের শুরুতে গুলিবিদ্ধ সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। শুক্রবার (০২ জুলাই) ভোররাত ৪টার দিকে তাকে বের করে আনা হয়। তিনি রক্তাক্ত অবস্থায় ছিলেন, তার বুকে বা পেটে গুলি লেগেছে পুলিশ সূত্রে জানা যায়। তাকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। অভিযান শুরু, সাউন্ড গ্রেনেডের শব্দ ঘটনাস্থলে অবশেষে জিম্মিদশার প্রায় আট ঘণ্টা পার হওয়ার পর শনিবার ভোর পৌনে চারটার পরপরই অভিযান শুরু করেছে যৌথবাহিনী। যার অগ্রভাগে রয়েছেন র‌্যাব সদস্যরা।
এরই মধ্যে অন্তত পাঁচটি সাউন্ড গ্রেনেডের শব্দ শোনা গেছে। কম্যান্ডিং অফিসার মাইকে জানিয়েছেন, যারা বের হয়ে আসতে চায় তারা যেনো হাত উঁচু করে বের হয়ে আসেন। ভোর ঠিক চারটায় ভেতর থেকে গুলিবিদ্ধ একজনকে বের করে আনা হয়। তার নাম শাওন বলে জানা গেছে। অভিযান স্থলে তিনটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। ভোর ঠিক ৪টা ৫ মিনিটে একটি গ্রেনেড বিষ্ফোরণের শব্দ শোনা যায়। তবে সেটি কোন পক্ষ থেকে বিষ্ফোরণ ঘটানো হয়েছে নিশ্চিত হওয়া যায়নি।
র‌্যাব’র দুটি দল ভাগ হয়ে অভিযান চালাচ্ছে। ভোর ৪টা ৬ মিনিটের দিকে ভবনের পাশের সড়কে দুটি এপিসি ঢোকানো হয়। র‌্যাব-পুলিশ-সোয়াট-বিজিবি-ফায়ার ব্রিগেডর সদস্যরা কড়া সতর্কতায় অবস্থান নিয়েছেন।
আপডেট আসছে….