স্বরাষ্ট্র-প্রতিমন্ত্রী

দৈনিকবার্তা-নারায়ণগঞ্জ, ২৬ এপ্রিল: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নারায়ণগঞ্জের আলোচিত সেভেন মার্ডার মামলার প্রধান আসামী নূর হোসেনকে আইনি জটিলতার কারনে ভারত থেকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হচ্ছেনা। তবে তাকে ফিরিয়ে আনার প্রক্রিয়া অব্যাহত আছে। রবিবার দুপুরে জেলা পুলিশ প্রশাসনের আয়োজনে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানার নতুন ভবনের উদ্বোধনী উপলক্ষে পুলিশ লাইনে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নারায়ণগঞ্জের অপর আলোচিত ত্বকী হত্যা মামলা প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, ত্বকী হত্যার ব্যাপারে আরো কিছু তথ্য প্রমান প্রয়োজন। সে বিষয়ে তদন্ত চলছে। আমরা আশা করছি ত্বকী হত্যার চার্জশীট তাড়াতাড়ি প্রদান করতে পারবো।নারায়ণগঞ্জের পুলিশ সুপার ডক্টর খন্দকার মহিদ উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, সংসদ সদস্য সেলিম ওসমান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলি, পুলিশের মহাপরিদর্শক শহীদুল হক, ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান, জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা। এর আগে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ফতুল্লা মডেল থানার নব নির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে সাংসদ শামীম ওসমান দেশের সাম্প্রতিক পরিস্থিতির কথা উল্লেখ করে বলেন, দেশ নিয়ে এখন ষড়যন্ত্র হচ্ছে। নির্বাচন যাতে না হয় সেজন্যও ষড়যন্ত্র হচ্ছে। তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা একজন জঙ্গী নেত্রী। জঙ্গীরা রাজধানীকে অস্থিতিশীল করতে নারায়ণগঞ্জকে ঘাঁটি হিসেবে ব্যবহার করছে। এই জন্য তারা নারায়ণগঞ্জের পরিস্থিতিকে অস্থিতিশীল করে তুলতে চাচ্ছে। তিনি সবাইকে জঙ্গীদের বিষয়ে সচেতন হয়ে সতর্ক থাকার আহবান জানান।

পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহাফুজুল হক নুরুজ্জামান বলেন, জামাত শিবির কর্মীরা ধরের্মর নামে উন্মাদনায় মানুষ হত্যায় নেমেছে। বিভিন্ন এলাকায় আবাসিক ফ্ল্যাট ভাড়া নিয়ে বিভিন্ন পেশায় থেকে এরা নানাভাবে সংগঠিত হচ্ছে। এ ধরনের মানুষ হত্যার কাজ ইসলামের বিধানে নেই। কোরআন হাদীসকে বিকৃত করে অপব্যাখ্যা দিয়ে এরা ধর্মকে ধ্বংস করছে। আশুলিয়ায় সা¤্রতিককালে ব্যাংক ডাকাতির নামে ৯জনকে হত্যার ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, এটা সম্পূর্ণ জামাত শিবিরের কাজ। ঘটনার সময়ে আটককৃতরা নিজেদের শিবির কর্মী হিসেবে স্বীকার করেছে। ব্যাংক ডাকাতি তাদের উদ্দেশ্য ছিল না। হত্যাযজ্ঞ চালানোই ছিল তাদের আসল উদ্দেশ্য। তাই ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার জন্য সবাইকে সতর্ক থাকার জন্য তিনি সাধারন জনগনের প্রতি আহবান জানান।
সুধী সমাবেশে জেলা পুলিশ সুপার, জেলা প্রশাসক ও বিশেষ অতিথিবৃন্দ নারায়ণগঞ্জের প্রশাসনকে আরো সুসংগঠিত করতে নারায়ণগঞ্জ মেট্রোপলিটন করার দাবী জানালে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তা বাস্তবায়নের আশ্বাস দিয়ে বলেন, শীঘ্রই গাজীপুর, নারায়ণগঞ্জ ও রংপুরে মেট্রোপলিটন করা হবে। কিছুদিনের মধ্যেই তা ঘোষণা দেয়া হবে। পরে প্রতিমন্ত্রী সবার উপস্থিতিতে পুলিশ লাইনে বিপুল পরিমান মাদক ধ্বংস করেন।