ট্রলারডুবি

দৈনিকবার্তা- কক্সবাজার,২৯জানুয়ারি: অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে শতাধিক আরোহী নিয়ে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে একটি ট্রলার ডুবির ঘটনায় এ পযর্ন্ত ৪২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কুতুবদিয়া চ্যানেলের দক্ষিণে খুদিয়ার টেক পয়েন্টে ট্রলারটি ডুবে যায়। কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত-ওসি অংসা থোয়াই জানান, স্থানীয়দের সহায়তায় কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা ৪২ জনকে জীবিত উদ্ধার করেছেন।তিনি আরো বলেন, উদ্ধার হওয়া যাত্রীরা জানিয়েছে, তারা মালয়েশিয়া যাওয়ার জন্য চট্টগ্রামের মাঝেরঘাট থেকে বুধবার রাতে যাত্রা করেছিলেন। সকালে কুতুবদিয়ার দক্ষিণে ট্রলারটি ডুবে যায়।

ট্রলারটিতে শতাধিক যাত্রী ছিল বলে উদ্ধার যাত্রীদের কাছে থেকে এ তথ্য জানা গেছে জানান কোস্ট গার্ডের সাব লেফটেন্যান্ট এমএ হাশেম।কোস্টগার্ডের উদ্ধারকারী জাহাজ ‘তানভীর’ চট্টগ্রাম থেকে ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে বলে জানান তিনি। বৃহস্পতিবার সকালে কুতুবদিয়া চ্যানেলের দক্ষিণে খুদিয়ার টেক পয়েন্টে ট্রলারটি ডুবে যায়। এর পরপর স্থানীয়দের সহায়তায় কোস্ট গার্ড ও পুলিশ সদস্যরা ৩৬ জনকে করেন বলে কুতুবদিয়া থানার ওসি অংসা থোয়াই জানান। পরে কয়েকটি জেলে নৌকা মহেশখালী সংলগ্ন সাগর থেকে ছয়জনকে উদ্ধার করে বলে মহেশখালী থানার ওসি আলমগীর হোসেন জানিয়েছেন।

কুতুবদিয়া থানার ওসি বলেন, উদ্ধার হওয়া যাত্রীরা জানিয়েছে, তারা মালয়েশিয়া যাওয়ার জন্য চট্টগ্রামের মাঝেরঘাট থেকে বুধবার রাতে যাত্রা করেছিলেন। সকালে কুতুবদিয়ার দক্ষিণে ট্রলারটি ডুবে যায়।কোস্ট গার্ডের সাব লেফটেন্যান্ট এমএ হাশেম জানান, ট্রলারটিতে শতাধিক যাত্রী ছিল বলে তারা উদ্ধার হওয়াদের কাছ থেকে জেনেছেন। কোস্ট গার্ডের উদ্ধারকারী জাহাজ ‘তানভীর’ চট্ট্রাম থেকে ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে বলে জানান তিনি।