Gazipur-(2)- 29 May 2015-(Hospital) Arrest-6

দৈনিকবার্তা-গাজীপুর, ২৯ মে: গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালের ছাত্রীদের যৌণ হয়রানীমূলক আচরণ ও উত্যাক্তের অভিযোগে নির্মাণ শ্রমিকদের সুপারভাইজার ও গার্ডসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বিকেলে হাসপাতালের ক্যাম্পাসের পাশে অভিযান চালয়ে তাদের আটক করেছে পুলিশ।

গাজীপুরের ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. সাখাওয়াত হোসেনে জানান, ওই হাসপাতালের ছাত্রী হোস্টেলের পাশেই নতুন ভবনের নির্মাণ কাজ চলছে। এরপাশে এক ছাউনিতে কিছু নির্মাণ শ্রমিক, গার্ড ও সুপারভাইজাররা রাত যাপন করে। বেশ কিছুদিন ধরে রাতে তারা ছাত্রীদের কক্ষের জানালার দিকে টর্চ জ্বালিয়ে অশালীন ও যৌণ হয়রানীমূলক আচরন করে আসছে। ছাত্রীরা এ বিষয়ে কলেজের অধ্যক্ষকে অবগত করলেও তিনি তা আমলে নেননি। পরে এঘটনাটি এক ছাত্রী তার স্বজনদের মাধ্যমে এক ব্লগারকে জানালে শুক্রবার দুপুরে তিনি ওইসব তথ্য দিয়ে পুলিশের দৃষ্টি আকর্ষণ করতে ফেস বুকে স্ট্যাটাস দেন।

ঘটনাটি পুলিশের দৃষ্টিগোচর হলে বিকেলে তার নেতৃত্বে দুই প্লাটুন পুলিশ নিয়ে মেডিক্যাল কলেজের নির্মাণাধীন ভবন এলাকায় অভিযান চালিয়ে ওই ৬ জনকে আটক ও দুইটি টর্চ লাইট উদ্ধার করা হয়। আটককৃতরা হলো- নাইট গার্ড পাবনার ফরহাদ হোসেন (২২), গার্ড ময়মনসিংহের মো. রফিকুল ইসলাম (৫৬), সুপারভাইজার ময়মনসিংহের আব্দুল হাই (৪৫), নির্মাণ শ্রমিক টাঙ্গাইলের এখতিয়ার উদ্দিন (২৯) ও একই জেলার শ্রমিক সাদ্দাম হোসেন (২০) এবং নির্মাণ শ্রমিক চাঁদপুরের ফারুক হোসেন (২০)।

এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ ডা. সুভাষ চন্দ্র সাহা জানান, নির্মাণ শ্রমিকরা হোস্টেলের ছাত্রীদের যে সমস্যা করছিল তা তিনি অবগত ছিলেন না। তবে ইতোপূর্বে স্থানীয় কিছু বখাটে তাদের ঝামেলা করলে তা স্থানীয়ভাবে ব্যবস্থা নেয়া হয় এবং পুলিশ ও জেলা প্রশাসনকেও জানানো হয়েছিল। জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা শুক্রবার রাতে জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীণ।