hillary-assange-trumpঅভিযোগ আর বিতর্কের মধ্যেই মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের আরো বেশ কিছু তথ্য ফাঁসের হুমকি দিয়েছেন উইকিলিকস সম্পাদক জুলিয়ান অ্যাসাঞ্জ। এসব তথ্য আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মনে করেন তিনি। অন্যদিকে হিলারিকে ধর্মান্ধ বলে উল্লেখ করেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। সব মিলিয়ে ট্রাম্প-অ্যাসাঞ্জের দ্বিমুখী চাপে রয়েছেন সাবেক ফাস্টলেডি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি, ডেমোক্রেটিক পার্টি ও সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের গোপন নথি প্রকাশ করে বিশ্বব্যাপী আলোড়ন তুলেছে উইকিলিকস। তবে এসব তথ্যের কোনো সত্যতা নেই দাবি করেছে মার্কিন বার্তা সংস্থা এপি। আর তথ্য ফাঁসের অভিযোগ ভিত্তিহীন নয় উল্লেখ করে বুধবার লন্ডনের ইকুয়েডর দূতাবাসে নির্বাসনে থাকা অ্যাসাঞ্জ এক ভিডিও কনফারেন্সে সাংবাদিকদের জানিয়েছেন খুব শীঘ্রই হিলারের ব্যাপারে আরো চমকপ্রদ ঘটনা প্রকাশ করা হবে।

মিসিসিপি’র এক সমাবেশে অংশ নিয়ে প্রতিপক্ষ প্রার্থী হিলারিকে ধর্মান্ধ বলে আবারও ব্যঙ্গ করেছেন ডোনাল্ড ট্রাম্প। ভোটারদের উদ্দেশে তিনি বলেন, সুন্দর ও সুনিশ্চিত ভবিষ্যতের জন্য এক মানুষের শুধু রংচং দেখে ভোট দেবেন না। পাল্টা যুক্তিতে হিলারি বলেছেন, ট্রাম্প মার্কিন রাজনীতির মূলধারায় একটি ঘৃণ্য আন্দোলন চালু করেছেন।

পররাষ্ট্র মন্ত্রী থাকাকালে অনেকে ব্যক্তিগত কারণে হিলারির সঙ্গে দেখা করেছেন। এবং তাদের মধ্যে অর্ধেকই নিজে বা প্রতিষ্ঠানের মাধ্যমে ক্লিনটন ফাউন্ডেশনে অনুদান দিয়েছেন। এর মধ্যে বাংলাদেশের নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ডক্টর মুহম্মদ ইউনূস ক্লিনটন ফাউন্ডেশনে এক থেকে আড়াই লাখ ডলার অনুদান দিয়েছে এমন তথ্য উঠে এসেছে এপি’র অনুসন্ধানে। গ্রামীণ রিসার্চ নামে অন্য এক প্রতিষ্ঠানের পক্ষ থেকে ২৫ থেকে ৫০ হাজার ডলার অনুদান দেন গ্রামীণ ব্যাংকের সাবেক চেয়ারম্যান।