obaidul Quader 1

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারাদেশে সম্প্রতি ঘটে যাওয়া বিভিন্ন হত্যাকান্ড নিয়ে সরকার অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে। এসব হত্যাকান্ড নিয়ে সরকার নির্লিপ্ত থাকেনি। অতিসম্প্রতি যেগুলো হয়েছে, সেগুলো অর্গানাইজড টার্গেটেড কিলিং। এ ব্যাপারে সরকার অত্যন্ত কঠোর। কোনো হত্যাকারীকে ছাড় দেওয়ার সুযোগ নেই।

মন্ত্রী ওবায়দুল কাদের আরো বলেন, জ্বালানী তেলের মূল্য কমানো হয়েছে, ভাড়া এখনো কমেনি। পরিবহনের ভাড়াও কমবে। এ ব্যাপারে সোমবার বিআরটিতে পরিবহণ নেতাসহ সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে যাত্রী ভাড়া কমানোর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

মন্ত্রী গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুরের তেতুইবাড়ি এলাকায় চন্দ্রা-নবীনগর সড়কে শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের সামনে একটি নির্মানাধীন আন্ডারপাসের নির্মাণ কাজ পরিদর্শনে এসে শুক্রবার এসব কথা বলেন। সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন এ আন্ডারপাসটি আগামী জুন মাসের শেষ সপ্তাহে উদ্বোধন করা হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন। এর আগে চলতি বছরের ২৬ জানুয়ারি এ আন্ডারপাসটির নির্মাণ কাজ শুরু হয়।

আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বাংলাদেশের খুনের ব্যাপারে সাম্প্রতিক মন্তব্য নিয়ে মন্ত্রী ওবায়দুল কাদেও বলেন, তার দেশেও হত্যাকান্ড হচ্ছে। সম্প্রতি ক্যালিফোর্নিয়ায় ঘরে ঢুকে বাংলাদেশী এক দম্পতিকে হত্যা করলেও এ ব্যাপারে তার কোন মাথা ব্যাথা নেই, যতটা তিনি বাংলাদেশের কলাবাগানে একটি হত্যাকান্ড নিয়ে স্টেটমেন্ট দিচ্ছেন, প্রধানমন্ত্রীকে ফোন করছেন।

সামনের ইউপি নির্বাচন নিয়ে মন্ত্রী বলেন, দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রথমধাপে সারাদেশে নির্বাচন ভাল ছিল। দ্বিতীয় নির্বাচনেও সংঘাত অনেক ক্ষেত্রে হয়েছে। তৃতীয় ধাপে নির্বাচনটা মোটামুটি শান্তি পূর্ণ হয়েছে। পরবর্তী তিনটি নির্বচনেও আশাকরছি তা বজায় থাকবে। তবে নির্বাচনে উত্তেজনা, সংঘাত একেবারেই থাকবে না এ কথা বলে কোন লাভ নেই। তবে বাকি নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য পার্টি থেকে জেলার তৃণমূল নেতা, জনপ্রতিনিধিদের সবাইকে বলা হয়েছে বাড়াবাড়ি না করার ও ধৈর্য ধারণ করার জন্য। সে ব্যাপারে আমরাও সতর্ক দৃষ্টি রাখছি।
পরিদর্শনকালে সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ সবুজ উদ্দিন খান, মানিকগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ মহিবুল হক, গাজীপুর সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী সাদ্দাম হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।