%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a6%ac%e0%a6%ac%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a7%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0

ময়মনসিংহের ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজ জাতীয় করণের আন্দোলনে পুলিশের লাঠি চার্জ ও বুটের আঘাতে কলেজ শিক্ষক আবুল কালাম আজাদ (৫০) ও পথচারী ছফর আলী (৫৫) হত্যার প্রতিবাদে আগামী ৮ ডিসেম্বর জাতীয় প্রেসকাবের সামনে মানববন্ধনের ঘোঘনা দিয়েছে বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্য জোটের চেয়ারম্যান সেলিম ভুঁইয়া। সোমবার সাড়ে ১২ টার দিকে কলেজের আলোচনা সভার পর সাংবাদিকদের কাছে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ ঘোষনা দেন।

কলেজ সরকারী করণ আন্দোলনে শিক্ষকসহ নিহতদের বিচার বিভাগীয় তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি দাবী করে বলেন, এক মাস কেন ৭ দিনের মধ্যে কলেজ সরকারী করণ করতে হবে। তা না হলে সারা দেশের ৬ লাখ শিক্ষককে সাথে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। তিনি বলেন, এ আন্দোলন সরকার পতনের আন্দোলন নয়, এ আন্দোলন শিক্ষকের অধিকারের আন্দোলন, চাকরীর নিশ্চয়তা ও সামাজিক মর্যাদার আন্দোলন।

কলেজ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফুলবাড়ীয়া শখার সভাপতি অধ্যক্ষ আনোয়ার হোসেন বাদশা। এ সময় শিক্ষক ঐক্য জোটের কেন্দ্রীয় কমিটির অতিরিক্ত মহাসচিব প্রফেসর জাকির হোসেন, সহ সভাপতি প্রফেসর আমজাত হোসেন, রোকসানা শিরিন মহিলা সম্পাদিকা কেন্দ্রীয় কমিটি, টাঙ্গাইল জেলা শাখার সভাপতি প্রফেসর আব্দুল আউয়াল, ময়মনসিংহ শাখার সভাপতি মমতাজ উদ্দিন, সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজ সরকারী করণ ও বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সহকারী অধ্যাপক এস এম আবুল হাসেম, গনিতের সহকারী অধ্যাপক রহুল আমীন ও সহকারী অধ্যাপক ফজলুল হক প্রমূখ।আলোচনা সভা পরিচালনা করেন বাংলাদেশ শিক্ষক সমিতি ফুলবাড়ীয়া শাখার সাধারন সম্পাদক সাইদুর রহমান।