গুলি করে হত্যা_32315

দৈনিকবার্তা-নোয়াখালী, ২২ মে: ব্রাজিলের ব্রাসলিয়া শহরে সন্ত্রাসীদের গুলিতে সোলায়মান পাটোয়ারী দুলাল নামের এক বাংলাদেশী নিহত হয়েছে। নিহত সোলায়মান পাটোয়ারী দুলাল (৪৫) নোয়াখালীর চাটখিল পৌরসভার ১নং ওয়ার্ড ফতেপুর গ্রামের সৈয়দ আহমেদ মেম্বারের ছেলে। তিনি চাটখিল উপজেলা জাসাস’এর সাবেক সভাপতি ছিলেন। স্ত্রী সালমা পাটোয়ারী ও মেয়ে পিংকিসহ নিহতের পরিবারের লোকজন দুলালের মৃতদেহ দেশে ফিরেয়ে আনতে বাংলাদেশ সরকারের সহযোগিতা কামনা করেছেন।

নিহতের পরিবারের বরাত দিয়ে তার চাচাতে ভাই হাসনাতুজ্জামান চৌধুরী জানান, দুই বোন ও এক ভাইয়ের মধ্যে সোলায়মান পাটোয়ারী দুলাল সবার বড় ছিল। পরিবারের আর্থিক সচ্ছলতা আনতে ২০১২সালে ব্রাজিল যান দুলাল। ব্রাজিলের ব্রাসলিয়া শহরে নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করে সে। ব্যবসা ভালো চলছিল। প্রায় প্রতিদিনই পরিবারের লোকজনসহ তার (হাসনাতুজ্জামানের) সাথে মোবাইলে কথা হত দুলালের। সর্বশেষ বুধবার ভোরে দুলালের সাথে তার মোবাইলে কথা হয়। সে আগামী ২মাসের মধ্যে দেশে আসবে বলে জানায় হাসনাতকে।

প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ২টা (বাংলাদেশ সময় সকাল ৯টার) দিকে নিজ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাসায় ফিরছিলেন দুলাল। এসময় বাসার কাছাকাছি একটি সড়কের মোড়ে একদল ছিনতাইকারী তাকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে তার মাথা ও গাড়ে গুলিবিদ্ধ হন। পরে স্থানীয় লোকজন তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে ভর্তি করে। বিকেলে চিকিৎসাধীন অবস্থায় ওই হাসপাতালে দুলালের মৃত্যু হয়।
তিনি আরো জানান, এর আগেও চাঁদার দাবীতে তিন বার ছিনতাইকারীরা দুলালের উপর হামলা চালিয়ে ছিল।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় দুলালের দেশের বাড়ীতে তার মৃত্যুর খবর এসে পৌঁছলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতরন হয়। স্বামীর শোকে কান্নায় বার বার মূচ্ছা যাচ্ছেন স্ত্রী সালমা পাটোয়ারী। পিতাকে হারিয়ে শোকে কাতর অর্নাসে পড়–য়া এক মাত্র মেয়ে আয়েশা সুলতানা পিংকি।