দৈনিকবার্তা-musfiqur

দৈনিকবার্তা-ঢাকা,২২মে : ভারতের বিপক্ষে আসন্ন হোম টেস্টের আগে অধিনায়ক মুশফিকুর রহিমের ইনজুরি নিয়ে কিছুটা শংকার মধ্যে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ব্যক্তিগত ছুটি কাটিয়ে দলীয় অনুশীলনে ফিরলেও তার ডান হাতের আঙ্গুলের ইনজুরি পুরোপুরি না সারায় ফের বিশ্রামে পাঠিয়েছে কর্তৃপক্ষ।টাইগার অধিনায়ক ২৮ বছর বয়সী মুশফিক খুলনায় পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে অংশ নেয়ার সময়েই ইনজুরির কবলে পড়েন। তার ডানহাতের আঙ্গুলে কিছুটা আঘাত লেগেছিল। এরপরও দ্বিতীয় টেস্টে অংশগ্রহণ থেকে বিরত রাখা যায়নি মুশফিকুরকে।ডান হাতে ব্যথা অনুভুত হওয়ায় বৃহস্পতিবার ফের পরীক্ষা করা হয় টাইগার দলপতিকে। এরপর তাকে আরো এক সপ্তাহ জন্য পরিপুর্ন বিশ্রাম নেবার পরামর্শ দেয়া হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফিজিশিয়ান দেবাশিষ চৌধুরী বাসস’কে বলেন, ‘মুশফিকুরের হাতের আঙ্গুলে ব্যথা অনুভূত হওয়ায় বৃহস্পতিবার তাকে পরীক্ষা করার পর এক সপ্তাহের জন্য বিশ্রামে পাঠানো হয়েছে। এক সপ্তাহ পর তাকে ফের পরীক্ষা করে দেখা হবে। এদিকে টাইগার দলের পেসার রুবেল হোসেনও পরিপূর্ণ ফিটনেস ফিরে পায়নি বলে জানিয়েছেন দেবাশিষ। তিনি বলেন,মামলা সহ ব্যক্তিগত কিছু কাজের কারণে রুবেল আমাদের পুনর্বাসন কার্যক্রমে কয়েকদিন সময় দিতে পারেননি। তাই তাকে ফিটনেসে পুরোপুরি ফিরিয়ে আনা সম্ভব হয়নি। তবে এখন তিনি নিয়মিত সময় দিচ্ছেন। আশা করি সময়মত তিনি পরিপূর্ণ ফিটনেস ফিরে পাবেন।’

এদিকে তামিম ইকবালসহ টাইগার দলের আরো কয়েকজন খেলোয়াড়ের ছোটখাট কিছু সমস্যা রয়েছে বলে উল্লেখ করেছেন বিসিবির এই ফিজিশিয়ান। তিনি আশংকা প্রকাশ করে বলেন পুরোপুরি ফিটনের ফিরে পাবার আগে এসব খেলোয়াড় যদি ফের বিসিএলে অংশগ্রহণ করে তাহলে হয়তো সমস্যার মধ্যে পড়ে যেতে হবে। তাই এসব বিষয় মাথায় রেখে আমরা ঢালাওভাবে হয়তো সব খেলোয়াড়কে বিসিএলে অংশগ্রহনের অনুমতি দিতে পারবনা। ভারত সফরের আগে কোন রকম ঝুকি নেয়া যাবেনা। তাই পরিস্থিতি বিবেচনা করেই আমরা খেলোয়াড়দের বিষয়ে সিদ্ধান্ত নেব।

সবশেষে তিনি বলেন, ভারতীয়দের বাংলাদেশ সফরের আগে যে সময়টুকু রয়েছে তার মধ্যে সব খেলোয়াড়রা পুরোপুরি ফিটনেস ফিরে পাবে। এ বিষয়ে শংকিত হবার কোন কারণ নেই। সফরকারী ভারতের সংগে একটি মাত্র টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। ১০ জুন নারায়ণগঞ্জের ফতুল্লায় শুরু হবে টেস্টটি।এরপর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের ওডিআই সিরিেেজ অবতীর্ণ হবে দল দু’টি। ১৮, ২১ ও ২৪ জুন ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে।