rizvi-lg2015010716435520150704161758

দৈনিকবার্তা-ঢাকা, ৪ জুলাই: বিএনপির মুখপাত্র ড.আসাদুজ্জামান রিপন বলেছেন, দীর্ঘ দিন থেকে বিএনপির কারাবন্দি যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী অসুস্থ। বরাবরই তিনি একজন অসুস্থ মানুষ। গত পাঁচ মাসের অধিক সময় কারান্তরীণ থাকার ফলে তার শারীরিক জটিলতা মারাত্মক আকার ধারণ করেছে।”শনিবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এসব কথা বলেন।ড. আসাদুজ্জামান বলেন, ১৯৮৪ সালে স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে তৎকালীন বিডিআর এর গুলিতে তার পেটের নাড়িভুড়ি ছিন্নভিন্ন হয়ে যায় এবং অস্ত্রোপচারের সময় তার খাদ্যনালীর বেশ কিছু অংশ কেটে ফেলা হয়। এর ফলে সেখানে মাঝে মধ্যেই এক ধরনের ব্লক তৈরি হয়, ফলে তার পেটের পীড়া মারাত্মক আকার ধারণ করে।

তিনি বলেন, এছাড়াও ২০০৪ সালে সড়ক দুর্ঘটনায় তার ডান হাত ও বাম পায়ের হাড় ভেঙে যায়। ব্যাংকক এর বামরুনগ্রাদ হাসপাতালে অস্ত্রোপচার করে তার হাত ও পায়ে মেডিকেটেড স্টিল প্লেট দিয়ে জোড়া লাগানো হয়। এর পর থেকে তিনি নিয়মিত বামরুনগ্রাদ হাসপাতালে গিয়ে ডাক্তারের পরামর্শ মতো চিকিৎসা গ্রহন করে আসছেন।ড. আসাদুজ্জামান রিপন বলেন, এরই ধারাবাহিকতায় ২০১৫ সালের ১৫ জুন স্থানীয় সময় বেলা ১১টায় বামরুনগ্রাদ হাসপাতালে ডাক্তারের সঙ্গে এ্যাপপয়েন্টমেন্ট থাকা সত্বেও কারান্তরীণের কারনে যথাসময়ে ব্যাংকক গিয়ে চিকিৎসা করানো সম্ভব হয়নি।

বর্তমানে রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা অত্যন্ত গুরুতর এবং ক্রমেই অবনতিশীল পর্যায়ে চলে যাচ্ছে। তিনি কারাগারে পেটের পীড়া, হাত-পা ও কোমরে প্রচণ্ড ব্যাথায় হাঁটাচলা করতে এবং ঘুমোতে পারছেন না বলেও জানান ড. আসাদুজ্জামান রিপন।শারীরিক অসুস্থতা বিবেচনায় এনে তাকে জামিনে মুক্তি দিয়ে সুচিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি দাবি জানান ড. আসাদুজ্জামান রিপন।

বিবৃতিতে আসাদুজ্জামান রিপন জানান, গত পাঁচ মাসের অধিক সময় কারান্তরীণ থাকার ফলে রিজভীর শারীরিক জটিলতা মারাত্মক আকার ধারণ করেছে।বর্তমানে রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা অত্যন্ত গুরুতর এবং ক্রমাবনতি হচ্ছে। কারাগারে পেটের পীড়া, হাত-পা ও কোমরে প্রচণ্ড ব্যথার কারণে রিজভী হাঁটাচলা করতে পারছেন না বলেও জানান রিপন।বিএনপির এই মুখপাত্র অবিলম্বে রুহুল কবির রিজভীর শারীরিক অসুস্থতা বিবেচনায় এনে তাকে জামিনে মুক্তি দিয়ে সুচিকিৎসার সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।