DSC_1359

দৈনিকবার্তা-ঢাকা, ০৯ অক্টোবর ২০১৫: সরকারি স্থাপনায় নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর পরিকল্পনাকারী’ সন্দেহে পাঁচজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রাজধানীতে পাঁচ ব্যক্তিকে আটক করা হয়েছে। তারা নাশকতার পরিকল্পনা করছিল বলে দাবি করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। শুক্রবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টার থেকে বিষয়টির সত্যতা নিশ্চিত করা হয়।বৃহস্পতিবার রাতে মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- আব্দুর রহিম, ফারুক হোসেন, মোস্তফা মোল্ল্যা, শাখাওয়াত হোসেন ওরফে শহর আলী ও কাজী মজিবুর রহমান।

গোয়েন্দা পুলিশের দাবি, আটককৃতরা বিএনপি-জামায়াত জোটের উপর মহলের নির্দেশে সরকারের উন্নয়নমূলক কাজের ভাবমূর্তি নষ্ট করার ষড়যন্ত্র ও সরকারি সম্পত্তি বা সরকারি প্রতিষ্ঠানে নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর উদ্দেশ্যে শলাপরামর্শ ও পরিকল্পনা করছিল। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় নাশকতামূলকসহ অন্যান্য অপরাধে একাধিক মামলাও রয়েছে।এ বিষয়ে ডিএমপির পশ্চিম বিভাগের (ডিবি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে মিরপুর এলাকায় অভিযান চালানো হয়। এসময় সরকারি বিভিন্ন স্থাপনায় নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর পাঁচ পরিকল্পনাকারীকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

ডিবির ডিসি সাজ্জাদুর রহমান বলেন,গ্রেফতার ব্যক্তিরা প্রাথমিকভাবে জানিয়েছেন, তারা বিএনপি-জামায়াত জোটের ওপর মহলের নির্দেশে সরকারের উন্নয়নমূলক কাজের ভাবমূর্তি নষ্ট করার জন্য সরকারি সম্পত্তি বা সরকারি প্রতিষ্ঠানে নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর উদ্দেশ্যে শলাপরামর্শ ও পরিকল্পনা করছিলেন। এজন্যই তারা মিরপুর এলাকায় একত্রিত হয়েছেন।তিনি আরও জানান, গ্রেফতার পাঁচজনের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অপরাধে একাধিক মামলা রয়েছে। আসামিদের বিরুদ্ধে মিরপুর থানায় একটি মামলা রুজু করা হয়েছে। ইতোমধ্যে তাদের দুই দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। শুক্রবার তাদের রিমান্ডের প্রথম দিন চলছে।ডিবির পশ্চিম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) সাইফুল ইসলাম বলেন, সরকারি স্থাপনায় নাশকতার পরিকল্পনাকারী এ পাঁচজন মিরপুরসহ রাজধানীর বিভিন্ন এলাকায় জামায়াত-বিএনপির ইউনিট সেক্রেটারি বা জয়েন্ট সেক্রেটারি পদে দায়িত্ব পালন করছেন।রিমান্ডে তাদের কাছ থেকে আরও চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসবে বলে মনে করছে ডিবি।