তুরস্কে পুলিশ ভবনে গাড়িবোমা বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কাতুরস্কের দক্ষিণ-পূর্ব এলাকার শহর সিজর-এ এক পুলিশ ভবনের বাইরে একটি গাড়িবোমার বিস্ফোরণ হয়েছে। শুক্রবার স্থানীয় সময় সকাল ৭টার সময় এ বিস্ফোরণ ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতের সংখ্যা জানা না গেলেও আশঙ্কা করা হচ্ছে নিহত ও আহতের সংখ্যা অনেক হতে পারে। তবে আল-জাজিরা জানিয়েছে, ৮ পুলিশ নিহত ও ৪৫ জন আহত হয়েছেন।

বিবিসির খবরে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায় বহুতল একটি ভবন বিস্ফোরণের আঘাতে বিধ্বস্ত হয়ে পড়েছে। আশপাশের বেশ কিছু এলাকায় বিস্ফোরণের প্রচণ্ড শব্দ শোনা গিয়েছে। কারা এই হামলা চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে তুরস্কের সংবাদমাধ্যমগুলো কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে)-কে দায়ী করা হচ্ছে। হারিয়েত পত্রিকার খবরে বলা হয়েছে, ১২টি অ্যাম্বুলেন্স ও দুটি হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, ৮ পুলিশ কর্মকর্তা নিহত ও ৪৫ জন আহত হয়েছেন। পুলিশ ও হামলাকারীদের বন্দুকযুদ্ধের পর শুক্রবারের হামলা হলো। আল-জাজিরা ট্রাকবোমার কথা জানিয়েছে। স্থানীয় টেলিভিশনের ভবন থেকে ধোঁয়া ও ছাই উড়তে দেখা গেছে।

সিরনাক প্রদেশের শহর সিজর। এ শহরের সঙ্গে সিরিয়া ও ইরাকের সীমান্ত হয়েছে। এখানকার বেশিরভাগ বাসিন্দাই কুর্দি। পিকেকে তুরস্কের একটি সশস্ত্র সংগঠন। তুরস্ক, যুক্তরাষ্ট্র ও যুক্তরাষ্ট্র সংগঠনটিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করেছে। সম্প্রতি পিকেকের বিরুদ্ধে অভিযান জোরদার করেছে এসব দেশ। সিজর শহরটিতে পিকেকে যোদ্ধার সঙ্গে লড়াইয়েরত তুর্কি সরকার গত কয়েক মাসে বেশ কয়েকবার কারফিউ জারি করে। সূত্র: বিবিসি।