টাকা ছিনতাইগাজীপুরের কালিয়াকৈরে বুধবার বিকেলে শাহ সিমেন্ট কোম্পানির বিক্রয় প্রতিনিধিকে গুলি করে সাড়ে ৭ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা। দুই পায়ে গুলিবিদ্ধ ওই বিক্রয় প্রতিনিধিকে গুরুতর অবস্থায় সভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহতের নাম শফিকুল ইসলাম। তিনি কুড়িগ্রামের রাজিবপুর থানার শংকর মাধবপুর গ্রামের আবুল হাসেমের ছেলে ।

সফিপুর বাজারের সিমেন্ট ব্যবসায়ী আব্দুল জব্বার ও আহত সফিকুল ইসলাম জানান, শাহ সিমেন্টের গাজীপুরের কোনাবাড়ি বাজারের মেসার্স কোনাবাড়ি ট্রেড লিংক নামের একটি এজেন্টের বিক্রয় প্রতিনিধি শফিকুল ইসলাম কালিয়াকৈর উপজেলার তেলিচালা এলাকায় ভাড়া থাকেন। বুধবার তিনি কালিয়াকৈরের সফিপুরসহ আশপাশের বেশ কয়েকটি সিমেন্টের দোকান থেকে প্রায় সাড়ে ৭ লাখ টাকা আদায় করেন। পরে আরো টাকা আদায়ের জন্য তিনি ওই টাকাসহ একটি মোটরসাইকেল নিয়ে সফিপুর বাজার থেকে রতনপুর রেল স্টেশন এলাকার চাঁন মিয়া এন্টারপ্রাইজ নামের একটি দোকানের উদ্দেশ্যে রওনা হন। পথে তিনি কালিয়াকৈর পৌরসভার সফিপুর আঞ্চলিক কার্যালয়ের সামনে পৌছালে সামনে এবং পিছন দিক থেকে দুইটি মোটরসাইকেলে ৬জন যুবক এসে তার গতিরোধ করে। তারা শফিকুলের কাছ থেকে টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে শফিকুল বাধা দেয়। এসময় ছিনতাইকারীরা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে দু’পায়ে ও উরুতে গুলিবিদ্ধ হয়ে শফিকুল মাটিতে লুটিয়ে পড়লে ছিনতাইকারীরা টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় শফিকুলকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

আহত সফিকুল ইসলাম জানান, তার ব্যাগে প্রায় সাড়ে ৭ লাখ টাকার মতো ছিলো। কালিয়াকৈর থানার আব্দুল মোতালেব মিয়া জানান, ছিনতাইকারীরা গুলি করে আনুমানিক ৬-৭ লাখ টাকার মতো নিয়ে গেছে। ছিনতাইকারীদের গ্রেপ্তার করতে অভিযান চালানো হচ্ছে।

মোস্তাফিজুর রহমান টিটু, স্টাফ রিপোর্টার, গাজীপুর।