বগুড়ার নন্দীগ্রামে একই স্থানে পাল্টাপাল্টি ইসলামি জলসার আয়োজন করায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ এড়াতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত নন্দীগ্রামের তারাটিয়া স্কুল মাঠে এ ১৪৪ ধারা জারি করা হয়। ভারতের একজন পীরকে দাওয়াত করা নিয়ে মতবিরোধের জের ধরে একই স্থানে পাল্টাপাল্টি জলসার আয়োজন করে দু’পক্ষ। শুক্রবার ইসলামি জলসা অনুষ্ঠিত হবার কথা ছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মদ শরীফুন্নেসা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, স্থানীয় জামিয়া তারাটিয়া কওমী মাদ্রাসার মুহতামিম আফজাল হোসেন শুক্রবার আছর নামাজের পর তারাটিয়া স্কুল মাঠে ইসলামি জলসার আয়োজন করেন। সেখানে স্থানীয় সংসদ সদস্য রেজাউল করিম তানসেনকে প্রধান অতিথি ও নুরুল ইসলামকে সভাপতি করা হয়। মাদ্রাসার লোকজন সব প্রস্তুতি সম্পন্ন করলে হঠাৎ করে এলাকাবাসীর পমেুক্তিযোদ্ধা আবদুস সামাদ ও ওয়াশিম উদ্দিন একই সময় একই মাঠে পাল্টা ইসলামি জলসার ঘোষণা দেন। এতে দুপক্ষের মধ্যে সংঘর্ষের সম্ভাবনা দেখা দিলে প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

মাদ্রাসার প্রধান আফজাল হোসেন জানান, ১৯৯৩ সাল থেকে তিনি ইসলামি জলসার আয়োজন করে আসছেন। এ ধারাবাহিকতায় এবার তিনি ইসলামি জলসার আয়োজন করেন।তিনি আরও জানান, ওই এলাকার মুক্তিযোদ্ধা সামাদ ও ওয়াশিম জলসায় ভারতের ফুরফুরা দরবার শরীফের এক পীরকে অতিথি করার প্রস্তাব দেন। তার প্রস্তাবে রাজি না হওয়াতে তিনি পাল্টা জলসার ঘোষণা দেন। ওই জলসায় তিনি কৌশলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলামকে প্রধান অতিথি করেন।এ ব্যাপারে মুক্তিযোদ্ধা ওয়াশিম উদ্দিন জানান, কওমী মাদ্রাসার লোকজন মিলাদ এবং জিকির পছন্দ করেন না। এ কারণে জলসায় এক পীরকে রাখার প্রস্তাব দিলেও মাদ্রাসার প্রধান রাজি হননি। তাই এলাকাবাসীর পক্ষে ওই স্কুল মাঠে তারা পাল্টা ইসলামি জলসার আয়োজন করেন।