ভারতে পাঁচ দিনের ব্যক্তিগত সফর শেষে দেশে ফিরেছেন জাতীয় পার্টির চেয়ার‌ম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বৃহস্পতিবার দুপুরে লালনিরহাটের বুড়িমারী স্থলবন্দর হয়ে তিনি দেশে ফিরেন। এসময় বুড়িমারী জিরো পয়েন্টে দলের চেয়ারম্যানকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান, সাধারণ সম্পাদক আসিফ শাহরিয়ার, লালমনিরহাট জেলা জাতীয় পার্টির সম্পাদক একেএম মাহবুবুল আলম মিঠু, কালীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক রোকন উদ্দিন বাবুল, হাতীবান্ধা উপজেলা জাতীয়পার্টির আহ্বায়ক এম জি মোস্তফা, ছাত্রসমাজ, যুব সংহতিসহ স্থানীয় নেতৃবৃন্দ।

পরে হাতীবান্ধার উপজেলার তিস্তা ব্যারাজের অবসরে যাত্রাবিরতি করেন সাবেক রাষ্ট্রপতি এরশাদ ও তার সফর সঙ্গীরা। এসময় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার উপস্থিত সাংবাদিকদের বলেন, তিস্তা চুক্তির ব্যাপারে নতুন করে কিছু বলার নেই। এনিয়ে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে একাধিকবার ফলপ্রসূ বৈঠক হয়েছে। আমরা আশাবাদী শিগগিরই তিস্তা চুক্তি হবে।

ভারত সফরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে কোনো বৈঠক হয়েছে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা ছিল পার্টির চেয়ারম্যানের পারিবারিক সফর। মমতার সঙ্গে কোনো বৈঠক না হলেও এরশাদ ভারতের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দেন। নির্বাচন প্রসঙ্গে রহুল আমিন হাওলাদার বলেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দেবে। এ ব্যাপারে দল কাজ করছে। নির্বাচনকে সামনে জাতীয় পার্টি ৩৪টি দল নিয়ে জোট গঠন করবে বলেও জানান তিনি।

এর আগে গত রোববার ছেলে এরিককে নিয়ে পাঁচ দিনের সফরে ভারতে যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। এসময় তার সফর সঙ্গী হিসেবে ছিলেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, ব্যক্তিগত সচিব মোহাম্মদ জলিল ও সহকারী মোহাম্মদ ওহাব।