%e0%a6%b8%e0%a6%be%e0%a6%82%e0%a6%ac%e0%a6%be%e0%a6%a6%e0%a6%bf%e0%a6%95-%e0%a6%93-%e0%a6%ae%e0%a7%81%e0%a6%95%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%af%e0%a7%8b%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a7%e0%a6%be

জ্যেষ্ঠ সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও জাসদ নেতা তিমির লাল দত্ত মারা গেছেন।জাসদের সহ দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন জানান, রোববার সকাল ৬টায় রাজধানীর বারডেম হাসপাতালে তার মৃত্যু হয়।তার বয়স হয়েছিল ৬২ বছর।সাজ্জাদ বলেন, শনিবার গভীর রাতে রাজধানীর বাসাবোর বাসায় তিমির দত্ত অসুস্থ হয়ে পড়লে তার স্ত্রী তাকে হাসপাতালে নেন। রোববার সকালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলে, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিমির দত্ত দৈনিক খবর পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। তিনি সমকালসহ বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করেন। সর্বশেষ চলতি বছরের সেপ্টেম্বরে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে অবসর নেন।শহীদ মুক্তিযোদ্ধা জিতেন্দ্র লাল দত্তের ছেলে তিমির ছাত্রজীবন থেকে জাসদের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন; জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্যও হন। তিনি নিজেও মেজর আবদুল জলিলের অধীনে নয় নম্বর সেক্টরের সম্মুখযুদ্ধে অংশ নেন।জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতারা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।তার মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে ডিআরইউ।সকাল সাড়ে ১১টায় প্রয়াত এই সাংবাদিকের মরদেহ ডিআরইউ কার্যালয়ের প্রাঙ্গনে নেওয়া হয়। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর তাকে জাতীয় প্রেসক্লাবে নেওয়া হয়। সেখানে মুক্তিযোদ্ধা হিসেবে তাকে রাষ্ট্রীয় সম্মাননা দেওয়া হয়এর পর শেষকৃত্য অনুষ্ঠানের জন্য মরদেহ গ্রামের বাড়ি বরিশাল সদর থানার আগরপুরে নেওয়া হয়।