লালমনিরহাটে এবার হাতির বিরুদ্ধে চাদাঁ বাজির অভিযোগে থানায় মামলা হয়েছে। মাইথসহ হাতিকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে ছেড়ে দেয় পুলিশ। শনিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আদিতমারী থানায় চাদাঁ বাজির অভিযোগে লিখিত অভিযোগপত্র দায়ের করেন ঐ উপজেলার বিএনপি’র আহবায়ক আমিনুর ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাপাইনবাগঞ্জ সদর উপজেলার মহারাজপুর এলাকার বিছারত আলীর পুত্র সিহাব বেশ কিছু দিন ধরে এ এলাকায় হাতি দিয়ে চাদাঁবাজি করে আসছে। শনিবার সন্ধ্যায় উপজেলার ভাদাই ইউনিয়নের সেনপাড়া এলাকায় চাদাঁবাজি করতে থাকে। এ সময় বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপ-মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাব্বি দুলু ও আদিতমারী উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলীকে আটক করে চাদাঁ দাবী করেন। চাদাঁ দিতে অস্বীকার করলে তাদেরকে হত্যার হমুকি দেয় মাইথ।

আদিতমারী উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলী জানান, ঐ হাতি দিয়ে বেশ কিছু দিন ধরে এলাকায় চাদাঁবাজি করা হচ্ছে। হাতির হামলায় আমার গাড়ীও ক্ষতিগ্রস্থ হয়েছে। এ ঘটনায় আদিতমারী উপজেলা বিএনপি’র আহবায়ক আমিনুর ইসলাম বাদী হয়ে থানা পুলিশের কাছে একটি অভিযোগ করেছেন। আদিতমারী থানার ওসি হরেস্বর রায় জানান, যান চলাচলে একটি হাতি বিঘ্ন সৃষ্টি করায় মাইথসহ হাতিটিকে আটক করা হয়েছিল। পরে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি