১৫ মার্চ তৃতীয় ধাপে ৮৩ উপজেলা নির্বাচন

indexতৃতীয় ধাপে দেশের ৮৩টি উপজেলা নির্বাচন আগামী ১৫ মার্চ অনুষ্ঠিত হবে । নির্বাচন কমিশনার শাহনেওয়াহ বৃহস্পতিবার এ সব উপজেলার নির্বাচনী  তফসিল ঘোষণা করেন ।
তফসিল অনুযায়ী, ১৭ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ, ১৯ ফেব্রুয়ারি যাচাই বাছাই ও ২৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। তফসিল ঘোষণা করে শাহনেওয়াজ বলেন, প্রার্থীদের নিরাপত্তা ও ভোটারদের জন্য সুষ্ঠু নিরাপদ পরিবেশ বজায় রাখতে ইসি কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে।
বিকাল চারটায় নির্বাচনের তফসিল দেয়ার কথা রয়েছে। এ ধাপে ৮৩টি উপজেলায় নির্বাচন হওয়ার কথা রয়েছে। ১৯ ফেব্রুয়ারি প্রথম ধাপে ৯৮টি এবং ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে ১১৭টি উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।
৮৩টি উপজেলা হলো, ঠাকুরগাঁও জেলার হরিপুর, দিনাজপুরের সদর ও নবাবগঞ্জ, নীলফামারীর সদর, লালমনিরহাটের আদিতমারী, কুড়িগ্রামের সদর, রৌমারী ও চিলমারী, গাইবান্ধার সদর ও সাদুল্লাপুর, জয়পুরহাটের আক্কেলপুর, চাঁপাইনবাবগঞ্জের সদর, ভোলাহাট ও শিবগঞ্জ, নওগাঁর মান্দা, পোরশা ও ধামইরহাট, রাজশাহীর গোদাগাড়ি, চারঘাট ও দুর্গাপুর, চুয়াডাঙ্গার দামুরহুদা, যশোরের মনিরামপুর, নড়াইলের লোহাগড়া, বাগেরহাটের সদর, মোড়েলগঞ্জ, রামপাল, মোংলা ও শরণখোলা, খুলনার পাইকগাছা, সাতক্ষীরার কালিগঞ্জ, ভোলার সদর, বরিশালের মুলাদী, হিজলা ও বাবুগঞ্জ, পিরোজপুরের নেছারাবাদ, জামালপুরের দেওয়ানগঞ্জ, শেরপুরের শ্রীবর্দী, ময়মনসিংহের ফুলবাড়ীয়া, গৌরীপুর, মুক্তাগাছা, ফুলপুর ও ধোবাউড়া, নেত্রকোনার সদর ও মোহনগঞ্জ, কিশোরগঞ্জের সদর, কুলিয়ারচর ও হোসেনপুর, গাজীপুরের শ্রীপুর, ফরিদপুরের সদর, আলফাডাংগা ও সদরপুর, চরভদ্রাসন, ভাংগা ও মধুখালী, গোপালগঞ্জের টুংগীপাড়া, শরীয়তপুরের সদর  ও নড়িয়া, সুনামগঞ্জের জামালগঞ্জ, সিলেটের ফেঞ্চুগঞ্জ ও দুঃ সুরমা, মৌলভীবাজারের বড়লেখা, টাঙ্গাইলের ধনবাড়ী ও দেলদুয়ার, কুমিল্লার নাংগলকোট, হোমনা, বুড়িচং, চৌদ্দগ্রাম, ব্রাহ্মণপাড়া, তিতাস, চাঁদপুরের কচুয়া ও হাজীগঞ্জ, নোয়াখালীর সেনবাগ, লক্ষ্মীপুরের কমলনগর, চট্টগ্রামের চন্দনাইশ ও সীতাকুন্ড, রাঙ্গামাটির বরকল, বাঘাইছড়ি ও কাউখালি, মানিকগঞ্জের ঘিওর,  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর, ফেনীর দাগনভূঁইয়া এবং বান্দরবান জেলার বান্দরবান সদর ও আলী কদম।