রাজশাহীতে পুলিশ ভ্যান লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে হরতাল সমর্থকরা। আজ বৃহস্পতিবার সকালে জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে নগরীর রাজপাড়া থানার ডিঙ্গাডোবা দাশপুকুর এলাকায় এ ঘটনা ঘটে। ককটেলটি বিকট শব্দে পুলিশ ভ্যানের সামনে বিস্ফোরিত হলেও এতে হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল নয়টার দিকে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে পিকেটিং করছিল একদল শিবির কর্মী। এ সময় রাজপাড়া থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে শিবির কর্মীরা পালিয়ে যায়। পুলিশ সদস্যদের বহনকারী পিকাপ ভ্যান লক্ষ্য করে এ সময় একটি ককটেল নিক্ষেপ করে তারা। ককটেলটি পুলিশ ভ্যানের সামনেই বিস্ফোরিত হয়। এ ঘটনায় কেউ আহত হয়নি।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম রেজাউল ইসলাম জানান, হামলার ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে।

এর আগে হরতালের সমর্থনে সকাল আটটার দিকে নগরীর শালবাগান এলাকায় রাজশাহী-নওগাঁ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছিল জামায়াত-শিবির কর্মীরা। এ সময় তারা রাস্তায় ইট ফেলে পিকেটিং করে। পুলিশ সেখানে পৌঁছার আগেই ঘটনাস্থল ত্যাগ করে তারা।

এছাড়া সকাল নয়টার দিকে হরতালের সমর্থনে জামায়াত-শিবির কর্মীরা নগরীর তালাইমারী এলাকায় বিক্ষোভ মিছিল করেছে।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান জানান, হরতালে নগরীতে বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটানোর সুযোগ ছিল না। কেউ আটকও হয়নি। নাশকতা এড়াতে গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া পুলিশ ও র্যাব সদস্যরা নিয়মিত টহল দিচ্ছে।