williams_42604আগামী মার্চে দোহা ও কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া ডব্লিউটিএ টুর্নামেন্টে খেলবেন না বিশ্ব নাম্বার ওয়ান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস । সম্প্রতি তিনি তার এ সিদ্ধান্তের কথা টুর্নামেন্ট কর্তৃপক্ষকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছেন।

২০০১ সালে এ টুর্নামেন্টের ক্যালিফোর্নিয়া আসর থেকেই এটিকে বয়কট করে আসছেন দুই উইলিয়ামস কন্যা সেরেনা ও ভেনাস। ওই আসরে তাদের নিরাপত্তা ও অভ্যর্থনা নিয়ে কর্তৃপক্ষের ওপর পচণ্ড চটেছিলেন নাম্বার ওয়ানের কোচ বাবা রিচার্ড ইউলিয়ামস। এরপরই কন্যাদ্বয় সিদ্ধান্ত নেন এই আসর বয়কটের। গত মাসে নতুন করে এ আসরে নাম লিখিয়েছিলেন সেরেনা। খেলা শুরুর আগমুহূর্তে তার এ নাম প্রত্যাহার আশাহত করেছে টুর্নামেন্ট কর্তৃপক্ষকে।

টুর্নামেন্টের পরিচালক স্টিভেন সিমন বলেছেন, সেরেনার এই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেওয়াটা খুবই দুঃখজনক। আশা করছি পরবর্তী বছরে তিনি তার সিদ্ধান্ত বদলাবেন।

অনেকে মনে করছেন পিঠে ইনজুরির কারেণেই ২৪ মিলিয়ন ডলারের এ টুর্নামেন্টে খেলছেন না সেরেনা। অস্ট্রেলিয়ান ওপেন থেকেই তিনি ইনজুরিতে ভুগছেন। তবে সেরেনা অবশ্য ইনজুরিকে তার না খেলার কারণ হিসেবে উল্লেখ করেননি। শুধু বলেছেন, ”অনেক ভেবেচিন্তে এ টুর্নামেন্টে না ফেরার সিদ্ধান্ত নিলাম। তবে টুর্নামেন্টের সবার জন্য আমার শুভকামনা থাকবে।”

অস্ট্রেলিয়ান ওপেনের পর উইলিয়ামস এ ইভেন্টে যোগ দেওয়ার ঘোষণা দিয়ে বলেছিলেন, মূলত দক্ষিন আফ্রিকার মহান নেতা নেলসন ম্যান্ডেলার ওপর নির্মিত একটা মুভি দেখে ফের এ টুর্নামেন্টে যোগ দিতে উৎসাহী হয়েছেন। তবে কী কারণে ফের সিদ্ধান্ত বদলালেন এ নাম্বার ওয়ান সে সম্পর্কে কিছুই বলেননি। সূত্র: এএফপি।