nator_66655নাটোরের বড়াইগ্রামে এবার বিরোধী দলের নেতাকর্মীদের ঘুম থেকে ডেকে তুলে নিয়ে সড়ক ডাকাতি মামলায় আসামি করা হয়েছে। শনিবার ভোর রাতে এভাবে চারজনকে আটক করেছে পুলিশ। এতে এলাকার বিএনপি-জামায়াত নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কে ভূগছেন।
এদিকে, মামলায় নাম না থাকলেও সন্দেহজনকভাবে তাদেরকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার ভোররাতে কয়েন গ্রামের আবুল হোসেনের ছেলে জামায়াত কর্মী মানিক (৩৫), শুকুর আলীর ছেলে ব্যবসায়ী মনির হোসেন (২০), সুরমান আলীর ছেলে সিএনজি চালক বিএনপি কর্মী শাহ হানিফ (২০) ও বিএনপি কর্মী আব্দুস সালামের ছেলে হৃদয়কে (১৬) নিজ নিজ বাড়ি থেকে আটক করা হয়েছে। তাদেরকে শুক্রবার ভোররাতে নাটোর-পাবনা মহাসড়কে সংঘটিত গণডাকাতি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
আটককৃতদের অভিভাবকেরা অভিযোগ করেন, পুলিশ স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীদের সাথে নিয়ে বাড়ি বাড়ি গিয়েছে। তারা যাদের দেখিয়ে দিয়েছে পুলিশ তাদেরকে আটক করেছে।
উপজেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক হজরত আলী ও জামায়াত নেতা আব্দুল হাকিম বলেন, আটককৃতরা সবাই বিএনপি-জামায়াতের রাজনীতির সাথে জড়িত এবং সাম্প্রতিক হরতাল-অবরোধের সক্রিয় কর্মী। শুধুমাত্র এ কারণেই সরকারদলীয় লোকজনের ইচ্ছানুযায়ী বিনা দোষে তাদের আটক করা হয়েছে।
বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই কৃষ্ণ মোহন সরকার বলেন, আটককৃতদের নাম মামলায় নেই। তবে তারা জড়িত সন্দেহে তাদেরকে আটক করা হয়েছে। রাজনৈতিক কারণে আটকের অভিযোগ সঠিক নয়।
নাটোরের পুলিশ সুপার ড. নাহিদ হোসেন রাজশাহীতে প্রধানমন্ত্রীর প্রোগ্রামে ব্যস্ত থাকায় মোবাইলে তাকে পাওয়া যায়নি।