er4561মুক্তিযোদ্ধা জেনারেল আবুল মঞ্জুর হত্যাকান্ড নিয়ে আওয়ামী লীগ সরকার বারবার বিচারক বদলের মাধ্যমে কালক্ষেপণ করছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। এছাড়াও আওয়ামী লীগ নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করতেই মঞ্জুর হত্যা মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা অব্যাহত রেখেছে।
শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে সংগঠনটি।
সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করেন, রাজনৈতিক স্বার্থ হাসিল করার জন্য সরকার মঞ্জুর হত্যাকান্ডের বিচার নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। অবিলম্বে মঞ্জুর হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শা¯িত্মর দাবি জানান সংগঠনটির পক্ষ থেকে।
বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতা চিরস্থায়ী হত্যা, সংখ্যালুঘুদের উপর আক্রমণ, বিরোধী দল নির্মূল ও অবিরামভাবে তারা মিথ্যা এবং ভিত্তিহীন মামলায় বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার করে সরকার রাষ্ট্রকে কারাগারে পরিণত করেছে।
আওয়ামী লীগ সরকার বিচারবর্হিভূত হত্যা করে ক্ষমতাকে পাকাপোক্ত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেন বক্তারা।
বক্তারা আরো অভিযোগ করেন, সরকার যৌথবাহিনীর অভিযানের নামে নির্লজ্জভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য প্রতিনিয়ত পাখির মত মানুষকে গুলি করে হত্যা করছে। বিরোধী রাজনীতিবিদদের উপর চালাচ্ছে নির্যাতনে স্টীম রোলার। এমনকি আওয়ামী লীগের বাকশালী শাসন থেকে নারী ও শিশুরাও রক্ষা পাচ্ছে না।
এসময় সংগঠনটির পক্ষ থেকে দলমত নির্বিশেষে সকল দেশপ্রেমিক জনগণকে সরকার বিরোধী আন্দোলনে বিএনপির সাথে সম্পৃক্ত হওয়া আহ্বান জানান।
সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীরপ্রতিক, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) শাজাহান ওমর, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল প্রমুখ।