11নিরাপত্তার অজুহাতে চট্টগ্রাম সার্কিট হাউজ সংলগ্ন শহীদ জিয়া স্মৃতি শিশুপার্ক বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।
আজ রোববার সার্কিট হাউজ মিলনায়তনে চট্টগ্রাম বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।
নগরীর কাজির দেউড়ি সার্কিট হাউজ সংলগ্ন জিয়া শিশু পার্ক সার্কিট হাউজের নিরাপত্তার জন্য হুমকির কথা উল্লেখ্য মন্ত্রী শিশুপার্কটি বন্ধ করে দিতে মন্ত্রণালয়ে চিঠি পাঠাতে জেলা প্রশাসকে নির্দেশ দিয়ে বলেন, আপনি মন্ত্রণালয়ে চিঠি পাঠান আমি তা দেখবো।
মন্ত্রী সার্কিট হাউজের উন্নয়ন সম্পর্কে জানতে চাইলে বিভাগীয় কমিশনার মো. আব্দুল্লাহ জানান, চট্টগ্রাম সার্কিট হাউজকে ৫ তলা বিশিষ্ট করা হবে। এটি লিফটসহ অত্যাধুনিক রূপেই গড়ে তোলা হবে। এই জন্য একনেকে ইতোমধ্যে প্রাক্কলিত ব্যয় অনুমোদন দিয়েছে।
চট্টগ্রাম জেলা প্রশাসক আব্দুল মান্নানের সভাপতিত্বে মতবিনিময় সভায় চট্টগ্রাম মহানগর ও জেলা পুলিশ, ট্রাফিক পুলিশ, বন্দর, সিডিএসহ বিভিন্ন সংস্থার উন্নয়ন ও সমস্যা নিয়ে মতবিনিময় সভায় আলোচনা করা হয়।