image_50454.atik huipজাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি সাংবাদিকদের সত্যাশ্রয়ী রিপোর্ট লেখার আহ্বান জানিয়ে বলেছেন, যাদের জাতির বিবেক বলা হয় তাদের উচিত সাদাকে সাদা এবং কালোকে কালো বলা। অন্যায়-অনিয়মের প্রতিবাদ করে লেখা ঠিক আছে, কিন্তু কালোকে সাদা বানানোর কাজ সাংবাদিকদের নয়। ৯ জানুয়ারি রবিবার সন্ধ্যায় শেরপুর সার্কিট হাউসে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
সাংবাদিকদের সহযোগিতা চেয়ে হুইপ আতিক বলেন, এমন লেখা লেখবেন না যেন শেরপুরের ভাবমুর্তি ক্ষুণ্ণ হয়। আমি শেরপুরকে সাজাতে চাই। এজন্য সবারর সহযোগিতা চাই। তিনি বলেন, গত দুই মেয়াদে শেখ হাসিনা সরকারের ১০ বছরে শেরপুর সদরে রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, শিক্ষাপ্রতিষ্ঠান ভবনসহ বিভিন্ন অফিস-আদালতে যে উন্নয়নকাজ হয়েছে বিগত ৫৬ বছরেও তা হয়নি। এবার বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শেরপুরবাসীকে সম্মানিত করে আমাকে হুইপ করেছেন। এই সম্মান যেন অক্ষুণ্ণ থাকে এ জন্য সবাইকে সচেষ্ট থাকতে হবে।
মতবিনিময়কালে কয়েকটি পত্রিকায় হুইপ আতিকের শনিবারের সংবর্ধনা নিয়ে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে হুইপ চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, শনিবার শেরপুরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে আমাকে শুভেচ্ছা জানিয়েছ। এতে আন্তরিকতা ছিল, দুর্ভোগ ছিল না। আমার পরিস্কার নির্দেশ ছিল বিদ্যালয়ের শিক্ষার্থীসহ কেউ যেন গণ সংবর্ধনার জন্য বিপাকে না পড়ে। সেভাবেই সবকিছু হয়েছে। কয়েকটি পত্রিকায় যে ছবি ছাপিয়ে খবর লেখা হয়েছে সেটি বস্তুনিষ্ঠ নয়। স্কাউটের পাঁচ-সাতজন শিক্ষার্থী এবং দুজন শিক্ষক আমাকে ফুল দেওয়ার জন্য রাস্তায় কিছুক্ষণের জন্য দাঁড়িয়ে ছিল। সেই ছবি ছাপিয়ে জন দুর্ভোগের কথা লেখা হয়েছে। তিনি বলেন, যারা ওই ধরনের রিপোর্ট করেছে বিবেক থাকলে একদিন তাদের বিবেক দংশন করবে। এ ব্যাপারে কারো প্রতি আমার কোনো অভিযোগ নেই।
মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল ও পৌর মেয়র হুমায়ুন কবির রুমনি। এ সময় জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফখরুল মজিদ খোকন, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পৌর প্যানেল মেয়র নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আনোয়ারুল হাসান উৎপল প্রমুখ উপস্থিত ছিলেন। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে হুইপ আতিক সার্কিট হাউস মিলনায়তনে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভা করেন।
উল্লেখ্য, জাতীয় সংসদের হুইপ মনোনীত হওয়ার পর শেরপুর-১ আসনের সংসদ সদস্য দুই দিনের সফরে শনিবার শেরপুর সদরে আসেন। শনিবার শহরের পৌরপার্ক মাঠে তাঁকে গণ সংবর্ধনা প্রদান করা হয়। হুইপ আতিক শেরপুর জেলা আওয়ামী লীগেরও সভাপতি।