khun_43079
সম্পত্তির ভাগ চাওয়ায় ভাইয়ের হাতে ভাই খুন

দক্ষিণ কেরানীগঞ্জের কালিগঞ্জ পূর্বপাড়ার নিজ ঘরে রতন (৩০) নামে এক যুবক কেচি দিয়ে কুপিয়ে খুন করেছে তারই ছোট ভাই রানি।

আজ মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। পারিবারিক কলহের জের ধরে ছোট ভাই বড় ভাইকে হত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, মঙ্গলবার সকাল ১০টার দিকে নিহত রতনের বাবা ইব্রাহিমের সঙ্গে সম্পত্তি ভাগাভাগি নিয়ে কথা কাটাকাটি হয় রতনের। দুপুরে নামাজ পড়ে রতন ঘরে এলে সকালের প্রসঙ্গ নিয়ে ছোট ভাই রনির সঙ্গে আবারো কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রনি কেচি দিয়ে রতনকে উপর্যপুরি কুপিয়ে হত্যা করে।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, হত্যাকাণ্ডের সময় অন্য ভাইয়েরাও উপস্থিত ছিলেন। এমনকি রতনের মা-বাবাও ঘটনা জানতো। রতন ভালো ছেলে ছিলেন। সম্পত্তির ভাগ চাওয়ায় সকালের ঘটনার জের ধরে অন্য ভাইয়েরা মিলে তাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

রতনের মা সালেমা বেগম জানান, রতন মানসিকরোগী ছিলে। টাকা পয়সা নিয়ে প্রায়ই তাদের চাপ দিতো। তবে কে বা কেন রতনকে খুন করেছে সে বিষয়ে তিনি কিছু জানেন না।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপ-পরিদর্শক হানিফ সরকার জানান, নিহত রতন ছিলেন আট ভাইবোনের মধ্যে পঞ্চম। সে সদরঘাটের একটি দোকানে সেলসম্যানের কাজ করতেন। পারিবারিক কলহের জের ধরে রতনের ছোট ভাই রনি তাকে কেচি দিয়ে কুপিয়ে হত্যা করেছে বলে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে। ঘটনার পর রনিসহ অন্য ভাইয়েরা পলাতক রয়েছেন। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।