image_51090.3_50951
সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ৩১ মার্চ অনশন

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির হত্যার বিচারের দাবিতে আগামী ৩১ মার্চ অনশনসহ ধারাবাহিক কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা। আজ মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক স্মরণসভায় ডিআরইউর সভাপতি শাহেদ চৌধুরী এই কর্মসূচি ঘোষণা করেন। এ সময় স্মরণসভায় নিহত সাগরের মা আলেয়া মনিরও বক্তব্য রাখেন। এই অনশন কর্মসূচি ঢাকায় কর্মরত সকল সাংবাদিকদের নিয়ে সকাল থেকে বিকাল পর্যন্ত পালন করা হবে। এর মধ্যে হত্যাকারীদের শাস্তির ব্যবস্থা না হলে আমরণ অনশনসহ কাফনের কাপড় পরে রাজপথ অবরোধ করার ঘোষণা দেওয়া হয়।
সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির হত্যাকাণ্ডের ২ বছর পূর্ণ হলো আজ। কিন্তু এখনো এই হত্যা রহস্য উদ্ঘাটন করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তদন্তেরও কোনো উল্লেখযোগ্য অগ্রগতি নেই। ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ঘাতকরা। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে নিজ বাসায় খুন হন সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনি।
এই সাংবাদিক দম্পতি খুন হওয়ার পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছিলেন, খুনিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা হবে। কিন্তু এখনো ঘাতকদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। মামলার তদন্তেও নেই তেমন কোনো অগ্রগতি। ফলে নিহতদের স্বজন আর গণমাধ্যমের কর্মীদের মধ্যে বাড়ছে ক্ষোভ আর হতাশা।