Rizvi_ahmed_bnp_politics_680ঢাকা, ১২ ফেব্রুয়ারি: সরকার দশম জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও এক তরফা করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, গত দশম জাতীয় নির্বাচনের ন্যায় উপজেলা নির্বাচনও সরকার একই প্রক্রিয়ার অনুষ্ঠিত করতে চাচ্ছে। যাতে নির্বাচনের ফলাফল নিজেদের অধীনে নিতে পারে। এজন্য সারা দেশে বিরোধী দলীয় নেতা-কর্মীদের সরকার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিয়ে হত্যা ও গুম করছে।
বুধবার দুপুরে নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
রিজভী বলেন, সরকার দশম জাতীয় সংসদ নির্বাচনের মতো আরও একটি ভাগবাটোয়ারার নির্বাচন করার ষড়যন্ত্র করছে। সারাদেশে বিরোধী দলীয় নেতাদের নামে মিথ্যা মামলা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিে তুলে নিয়ে যাচ্ছে-হয়রানি করছে। কারণ তারা ভালো করেই জানেন জনগণ তাদের পক্ষে নয়।
তিনি বলেন, অবিলম্বে পদত্যাগ করে মধ্যবর্তী নির্বাচন দিয়ে নিজেদের রক্ষা করুন, অন্যথায় এর ভয়াবহ পরিস্থিতি আপনাদেরকে একাই বহন করতে হবে। প্রতিহিংসামূলক রাজনীতি প্রধানমন্ত্রীর  (শেখ হাসিনা) জীবন দর্শন বলে মন্তব্য করেন তিনি।
বিএনপির এই নেতা বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সরকারের প্রাইভেট লাঠিয়াল বাহিনীতে পরিণত হয়েছে। ফলে তারা সরকারের নির্দেশে বিরোধী দলের নেতা-কর্মীদের হত্যা ও গুম করছে। আর এরি ধারাবাহিকতায় কারাগারে নির্যাতনের নামে নতুন ব্যবসা শুরু হয়েছে।
বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, আন্তর্জাতিক ও দেশবাসীর মতামতকে উপেক্ষা করে সরকার একদলীয় বাকশাল মনোভাব নিয়ে ক্ষমতায় থাকার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। ফলে এই সরকারকে হঠাতে আমাদেরকে রাজপথে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে হবে এবং রাজপথেই এর ফয়সালা করতে হবে।
আওয়ামী লীগ সরকারের হত্যা, গুম ও নির্যাতনের মধ্য দিয়ে সারা দেশকে কারাগারে পরিণত করেছে বলে মন্তব্য করেন তিনি।