article-2239260-163CAA43000005DC-603_964x569যুক্তরাজ্যের দুর্যোগ কবলিত এলাকার আবহাওয়া আরো ভয়াবহ হয়ে ওঠার আশঙ্কা করা হচ্ছে। অনেক এলাকাতে নতুন করে বৃষ্টি, বরফ ও তুষারপাত শুরু হতে পারে বলে সতর্ক করেছেন আবহাওয়াবিদরা।

যুক্তরাজ্যের বন্যা পরিস্থিতি স্থিতিশীল হওয়ার বদলে খারাপের দিকে যাচ্ছে বলে আগেই সতর্ক করে রেখেছিলেন দেশটির কমিউনিটি সেক্রেটারি। দেশটির আবহাওয়া বিভাগের বার্তায় বলা হয় নতুন করে আবহাওয়া বিপর্যয়ের মুখে রয়েছে গোটা যুক্তরাজ্যই।
ভারী বৃষ্টিপাতে বিপাকে পড়ছে সাউথ ওয়েলস, দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের মানুষ। স্কটল্যান্ড, ইংল্যান্ডের উত্তরাঞ্চল এবং উত্তর আয়ারল্যান্ডের তুষারপাত দেখা দিয়েছে। অন্যদিকে যুক্তরাজ্যের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঝড়ো হাওয়া আঘাত হানতে পারে বলেও সতর্ক করে দেয়া হয়েছে।
বন্যার পানিতে তলিয়ে গেছে দেশটির অনেক অঞ্চল।কয়েক বছরের রেকর্ড ছাড়িয়েছে টেমস নদীর পানির উচ্চতাও। নদীর পানি আটকাতে বালির বস্তা নিয়ে মাঠে নামে এলাকাবাসী।
এদিকে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন চালিয়ে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ও উপ-প্রধানমন্ত্রী নিক ক্লেগ। টানা বন্যা মোকাবেলায় সবাইকে এক সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি। তার আগে ব্যর্থতার দায় কারো ওপর দিতে নারাজ ব্রিটিশ প্রধানমন্ত্রী।