image_51481.d==sc07256রাজবাড়ীর শীর্ষ সন্ত্রাসী বিকাশ বিশ্বাস ওরফে কানকাটা বিকাশকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ীর পাংশার কশবামাজাইল ইউপির শান্তিখোলার গড়াই নদীর পাড় থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে বহুল আলোচিত পাঁচটি হত্যাসহ অসংখ্য চাঁদাবাজি ও ডাকাতির মামলা রয়েছে। তিনি পাংশা উপজেলার কশবামাজাইল ইউনিয়নের সোলা দত্তপাড়া এলাকার রমেজ বিশ্বাসের ছেলে। তিনি ভারতের নদীয়া জেলার ধুবলিয়া থানার গাবরকুলি গ্রামে বসবাস করতেন  বলে পুলিশ নিশ্চিত করেছে।

পাংশা থানার উপপরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন জানান, বিকাশ ভারতের গাবরকুলি এলাকায় অবস্থান করলেও সেখান থেকে মোবাইলে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে নিয়মিত চাঁদা আদায় করতেন। গত পরশু তিনি নিজ এলাকায় এসে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে চাঁদা সংগ্রহ করেন। রাতে গড়াই নদীর পাড়ে অবস্থান করছে এ খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় অন্যান্য সহযোগী পালিয়ে গেলেও পুলিশ বিকাশকে গ্রেপ্তার করে।

পাংশা থানা জানিয়েছে তাঁর বিরুদ্ধে পাংশার জাগির পাগলী গ্রামের ডালিম হত্যা, পাট্রা বিল জোনার দেবেশ মেম্বর হত্যা, মাছপাড়ার আক্কাছ মেম্বর হত্যা, পালের ডাঙ্গীর শরীফুল হত্যা, সরিষার মানিক ও শহীদ জোড়া খুনের মামলাসহ একটি ডাকাতি ও একটি ডাকাতির মামলা রয়েছে। আজ বুধবার পুলিশ ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠিয়েছে।