motercel_68758টাঙ্গাইল, ১৩ ফেব্রুয়ারি: টাঙ্গাইলের ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসের মাইধারচালা এলাকায় মর্টারশেল বিস্ফোরণের ঘটনায় মোহাম্মদ আলী জিন্নাহ নামে আরো এক বিজিবি সদস্য মারা গেছেন।
তিনি সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ১১টার দিকে মারা যান বলে নিশ্চিত করেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মুহসিন রেজা।
বুধবারের এই ঘটনায় ঘটনাস্থলেই দুই সেনা ও তিন বিজিবি সদস্য নিহত হন। ওইদিন সকাল সাড়ে ১১টার দিকে সেনা তত্ত্বাবধানে বিজিবির প্রশিক্ষণ চলার সময় এ দুর্ঘটনা ঘটে। এঘটনায় আহত হয়ে হয়ে চিকিৎসাধীন আছেন ১০ জন। তারা ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন।
গতকাল ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল কবির জানান, জয়পুরহাট থেকে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে ফায়ারিং প্রশিক্ষণ গ্রহণ করতে আসে। বেলা সাড়ে ১১টার দিকে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার দুই সদস্য তাদের প্রশিক্ষণ দিচ্ছিলেন। এ সময় একটি মর্টারশেল চালাতে গিয়ে বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই সেনাবাহিনীর দুই ওয়ারেন্ট অফিসার ও তিন বিজিবি সদস্য নিহত হন। আহত হন ১১ বিজিবি সদস্য।
সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবির তিন জন এবং সেনাবাহিনীর দুই জন নিহত হওয়ার খবর নিশ্চিত করা হয়।
ঘটনাস্থলে নিহত সেনা সদস্যরা হলেন- চার বেঙ্গলের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মঞ্জুর ও ২০ বেঙ্গলের ওয়ারেন্ট অফিসার পারভেজ। আর বিজিবি সদস্যরা হলেন- ল্যান্সনায়েক মোহাম্মদ আলী, সিপাহী আবু সুফিয়ান ও একরাম।
আহত ১০ জনের মধ্যে একজন সেনাবাহিনীর কর্মকর্তা রয়েছেন বলে জানানো হয়েছে। বাকিরা বিজিবি সদস্য। তারা হলেন- মেজর এম এম ফরহাদুজ্জামান, দিনাজপুর সেক্টর বিজিবির সিপাহী পলাশ, আনোয়ার, ফিরোজ, রিয়াজ, আলতাবুর, আজিজ, জাহিদ, শাহজাহান ও আজাবের।