Advocate-Md.-Kamrul-Islam-BCCNews24খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার অস্ত্রের জোরে নয় জনগণকে সঙ্গে নিয়েই ক্ষমতায় আছে। ‘সরকার অস্ত্রের জোরে ক্ষমতায় টিকে আছে’- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের ভিত্তিতে খাদ্যমন্ত্রী এ কথা বলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘দেশরত্ন সেবক সংঘ’ আয়োজিত এক আলোচনা সভায় আজ শনিবার সকালে প্রধান অতিথির বক্তব্যে কামরুল ইসলাম বলেন, ‘বিএনপি এখন হরতাল নৈরাজ্য বন্ধ করে সুস্থ ধারার রাজনীতে ফিরে এসেছে। তবে দেখার বিষয় তারা কত দিন এই সুস্থ ধারার রাজনীতিতে থাকতে পরে। সহিংসতা ছেড়ে তারা সুস্থ রাজনীতিতে আসলে সরকার তাদেরকে সব ধরনের সহায়তা করবে। অন্যথায় সরকার কঠোর ব্যবস্থা নেবে।’

তিনি বলেন, ‘বিএনপির কাজই শুধু মিথ্যাচার করা। তারা মিথ্যাচার করে বিদেশি বন্ধুদেরই বিভ্রান্ত করছে। তবে সরকার তাদের নৈরাজ্য বন্ধ করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারলে এ বিভ্রান্তি বেশিদিন টিকবে না।’

এ সময় নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিএনপি জামায়াতের মিথ্যাচার ও অপপ্রচারের বিরুদ্ধে নেতা-কর্মীসহ দেশবাসীকে সজাগ ও সচেতন থাকার আহ্বান জানান।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন কুষক লীগের সহ সভাপতি এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।