image_52453.147545104__522894b
বন্যাদুর্গতদের রক্ষায় বালুর বস্তা টানছেন ব্রিটিশ রাজপুত্ররা

সম্প্রতি যুক্তরাজ্যের টেমস নদীর আশপাশের অঞ্চলে আঘাত হেনেছে ব্যাপক বন্যা। আর এ দুর্যোগে তো ঘরে বসে থাকতে পারেন না যুবরাজ প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি। শনিবার টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে।

সম্প্রতি সে দেশের বন্যাদুর্গত গ্রামবাসীর দিকে সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছেন উইলিয়াম ও হ্যারি। বন্যার পানির হাত থেকে গ্রামবাসীর ঘরবাড়ি রক্ষায় দুই ভাই গতকাল শুক্রবার দেশটির সেনাদের সঙ্গে যোগ দিয়ে বাঁধনির্মাণ কার্যক্রমে অংশ নিয়ে বালুর বস্তা টেনেছেন।

সূত্র জানিয়েছে, লন্ডনের পশ্চিমাঞ্চলে টেমস নদীর পাশে বন্যাদুর্গত ডেসিট বাঁধ নির্মাণে বালুর বস্তা টেনেছেন। একসময় সেনাবাহিনীতে কাজ করা রাজপরিবারের দুই সদস্য উইলিয়াম ও হ্যারি।
এছাড়া উইলিয়াম ও হ্যারির দাদি রানি দ্বিতীয় এলিজাবেথও বন্যাদুর্গতদের পাশে এসে দাঁড়িয়েছেন। ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য খাদ্য ও বিছানাপত্র পাঠিয়েছেন তিনি।

এই ডিসেম্বর থেকেই যুক্তরাজ্যের আবহাওয়া খুবই খারাপ যাচ্ছে। ঘনঘন ঝোড়ো হাওয়া বইছে ও বৃষ্টি হচ্ছে। জানুয়ারিতে এটা প্রকট আকার ধারণ করে বন্যায় রূপ নিয়েছে। টেমস নদীর অববাহিকা ও আশপাশের এলাকাগুলো বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এতে।