672169-flaghumanrecordlahorephotoabidnawaz-1392493916-412-640x480_43859
ফের মানব পতাকায় বিশ্বরেকর্ডের দাবি পাকিস্তানের

আবারও মানব পতাকা তৈরি করে বিশ্বরেকর্ডের দাবি করলো পাকিস্তান। গতকাল শনিবার লাহোরের জাতীয় হকি স্টেডিয়ামে ২৯ হাজার ৪০ জনের সমন্বিত প্রচেষ্টায় পাকিস্তানের মানব পতাকা সৃষ্টি করে তারা। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

এর আগে ২০১২ সালে ২৪ হাজার ২০০ জন স্বেচ্ছাসেবী নিয়ে হংকংয়ের রেকর্ড ভেঙেছিল তারা। আর গত বছরের ১৬ ডিসেম্বর মহান বিজয়ের ৪২তম বর্ষ পূর্তিতে ২৭ হাজার ১১৭ জন স্বেচ্ছাসেবী নিয়ে মানব পতাকা সৃষ্টি করে বাংলাদেশ। ফলে ২০১২ সালের পাকিস্তানের রেকর্ডটি ভেঙে ফেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে তৈরি করা হয় এ মানব পতাকা। অবশেষে বাংলাদেশের এ রেকর্ডকে টপকাতে গতকাল পাকিস্তান ফের ২৯ হাজার ৪০ জনের সমন্বয়ে তৈরি করে মানব পতাকা।

মূলতঃ পাঞ্জাব ইয়ুথ ফেস্টিভ্যালের অংশ হিসেবে এ কার্যক্রম গ্রহণ করে লাহোর কর্তৃপক্ষ। পাঞ্জাব ক্রীড়া পরিষদের মহা পরিচালক ওসমান আনোয়ার জানান, স্বেচ্ছাসেবীদের একান্ত প্রচেষ্টায় এ কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। বিশ্বরেকর্ডে লিপিবদ্ধ করতে ইতোমধ্যে দাবিও করা হয়েছে।

অন্যদিকে, পাকিস্তানের শিক্ষা ও ক্রীড়ামন্ত্রী রানা মাসুদ জানিয়েছেন, এবার লক্ষ্য জাতীয় সঙ্গীত গেয়ে রেকর্ড করা। ১৯ ফেব্রুয়ারি সর্বাধিক জনগণ নিয়ে জাতীয় সঙ্গীত গেয়ে রেকর্ড গড়তে চাই।