image_52931.usaযুক্তরাষ্ট্র নজরে রাখবে বাংলাদেশ নিয়ে আল-কায়েদা নেতা আয়মান আল-জাওয়াহিরির বার্তা। আল-জাওয়াহিরির বার্তা যুক্তরাষ্ট্র আমলে নিয়ে তা পর্যবেক্ষণে রাখবে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর।
স্থানীয় সময় আজ রবিবার তিনি বলেন, ‘আমরা এই বার্তা সম্পর্কে অবগত আছি’। আল-কায়েদার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের স্পষ্ট অবস্থান রয়েছে জানিয়ে তিনি বলেন, ‘রাজনৈতিক সহিংসতারও বিরুদ্ধে আমরা’। তিনি  আরও বলেন, ‘জাওয়াহিরি বাংলাদেশ সম্পর্কে যা বলেছেন আমরা তা নাকচ করছি। বাংলাদেশ একটি উদার, সহনশীল মুসলিম দেশ যেখানে আল-কায়েদার মতো উগ্রবাদের স্থান নেই’।
গত শনিবার আল-কায়েদা নেতা জাওয়াহিরির নাম ও ছবিসহ এক অডিও বার্তায় বাংলাদেশ সৃষ্টির উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলে ‘ইসলামবিরোধী ষড়যন্ত্রের’ বিরুদ্ধে প্রতিরোধ গড়ার আহ্বান জানানো হয়। গত বছরের হেফাজতকাণ্ডের সূত্র ধরে এই বার্তায় রাজপথে হাজার হাজার মানুষকে হত্যা করার অভিযোগ আনা হয়েছে সরকারের বিরুদ্ধে। আর বাংলাদেশ সরকারকে অভিহিত করা হয়েছে ‘ইসলামবিরোধী, ধর্মনিরপেক্ষ সরকার হিসাবে। তাই তাদের  হুমকিসহ সকল কার্যক্রম যুক্তরাষ্ট্র নজরে রাখবে বলে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর একথা জানায়।