rijvi1
র‌্যাব-পুলিশের হাতে বিরোধী নেতাদের
ডেথ ওয়ারেন্ট: রিজভী

ঢাকা: প্রধানমন্ত্রীকে ইঙ্গিত করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “দেশে হুকুমবাদ চলছে। এক ব্যক্তির হুকুমে দেশ চলছে। র‌্যাব, পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী তার হুকুম বাস্তবায়ন করছে। তাদের হাতে থাকে বিরোধী দলের নেতাকর্মীদের ডেথ ওয়ারেন্ট।”

রোববার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ মন্তব্য করেন।

জামিন নামঞ্জুর করে বিএনপি নেতা আমান উল্লাহ আমানকে কারাগারে পাঠানোর নিন্দা জানিয়ে রিজভী বলেন, “উচ্চ আদালতের আদেশ মান্য করে তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করেছেন। কিন্তু নিম্ন আদালত জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে।”

তিনি বলেন, “দেশে পাইকারি হারে গ্রেফতার চলছে এবং গুম-খুন অব্যাহত রয়েছে। বিরোধী দল বিনাশে সরকারের ষড়যন্ত্রের অংশ হিসেবে বিএনপি নেতা আমান উল্লাহ আমানকে কারাগারে পাঠানো হয়েছে। এটা নিম্ন আদালতের ভিন্ন আচরণ।”

রিজভী অভিযোগ করেন, “বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকারের জুলুম নির্যাতনের নতুন ডাইমেনশন চালু হয়েছে। এরই অংশ হিসেবে জামিনে মুক্তি পাওয়ার পর কারাফটক থেকে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এটা পাশবিক বাণিজ্য।”

তিনি আরো বলেন, “মুক্তি পাওয়ার পর গ্রেফতার করে নেতাকর্মীদের কাছে মুক্তিপণ দাবি করা হচ্ছে। যারা টাকা দিতে অক্ষম তাদের কারাগারে ফের পাঠানো হচ্ছে।”

৫ জানুয়ারি ‘ভোটারবিহীন’ নির্বাচনে ক্ষমতায় এসে এখন বল্গাহীনভাবে সন্ত্রাস চালাচ্ছে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান পটল, সহ- দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য বেলাল হোসেন প্রমুখ।