50280_231453094122_5458094_n বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম খুলনা বিভাগে উপজেলা নির্বাচন বয়কটের হুমকি দিয়েছেন। সোমবার দুপুরে যশোর প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, উপজেলা নির্বাচনের সম্ভাব্য প্রার্থী ও গুরুত্বপূর্ণ নেতাদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। অস্ত্র উদ্ধারের নাটক সাজিয়ে সিনিয়র নেতাদের জেলে ঢোকানো হচ্ছে।
তরিকুল বলেন, বিএনপির আহ্বানে সাড়া দিয়ে বিগত জাতীয় নির্বাচনে ভোটাররা ভোটকেন্দ্রে যাননি। এবার উপজেলা নির্বাচনেও জনগণ ভোটকেন্দ্রে যাবে না। আর ভোটারবিহীন নির্বাচন হবে অর্থহীন।
সংবাদ সম্মেলনে তরিকুল ইসলাম খুলনা বিভাগের ১০টি জেলায় তার দলের নেতাকর্মীদের ওপর সরকারি বিভিন্ন বাহিনী ও শাসক দলের গুণ্ডাদের নির্যাতনের চিত্র তুলে ধরে বলেন, বিভিন্ন স্থানে ভোটারদের ভোটকেন্দ্রে না যেতে ভয়ভীতি দেখানো হচ্ছে। নেতাকর্মীদের নামে মামলা করা হচ্ছে। এ সব মামলায় ঢুকিয়ে দেওয়ার হুমকি দিয়ে পুলিশ গ্রেফতার বাণিজ্য করছে।
তিনি বলেন, যশোর সদর উপজেলায় বিএনপি সমর্থিত সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ নূরুন্নবীকে গ্রেফতার করে অস্ত্র উদ্ধারের নাটক সাজানো হয়েছে। চৌগাছা উপজেলায় বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর প্রধান এজেন্ট প্রবীণ নেতা ইউনুস আলীকে গাছ চুরির মামলায় কারাগারে পাঠানো হয়েছে।