66901_1
তরুণীর সঙ্গে অশালীন আচরণ, বাংলাদেশি যুবকের জেল

অস্ট্রেলিয়ায় এক তরুণীর সঙ্গে অশালীন আচরণের দায়ে বাংলাদেশি যুবকের ২০ মাসের জেল হয়েছে।

আজ (বুধবার) সিডনির স্থানীয় আদালত এ রায় দেয়।

তবে আদালত জানিয়েছে, রুবেল যদি কারাগারে ভালো আচরণ করেন তাহলে সর্বনি¤œ ১৫ মাস জেল খাটতে হতে পারে। ইতোমধ্যে তাকে পুলিশি জিজ্ঞাসাবাদে নেয়া সময় পার হয়ে গেছে এবং এ বছরের ৩০ অক্টোবর তিনি প্যারেলে মুক্তির জন্য বিবেচিত হবেন। এরপর তাকে অন্য কারাগারে নিয়ে যাওয়া হবে।

২৩ বছর বয়সি ভুক্তভোগী ওই তরুণী আদালতে অভিযোগ করেন, গত বছরের জুলাই মাসে রুবেল শেখ (২৬) সিডনির অ্যাশফিল্ড রেলস্টেশনে সিডনি ট্রেনে তার পিছু নেয় এবং তার সঙ্গে অশালীন আচরণ করে। ট্রেনে রুবেল তার বুকে দুইবার হাত দেয়, তাকে সেক্সি ও বারবার গুডবাই কিস বলে সম্বোধন করে।

রুবেলের আইনজীবী ব্যারিস্টার জোনাথন কোহেন আদালতে বলেন, দেশে জীবনের হুমকি থাকায় গত বছরের এপ্রিল মাসে তাঁর মক্কেল অস্ট্রেলিয়ায় আসেন। দীর্ঘযাত্রায় এখানে প্ৗেছার পর তিনি বিচ্ছিন্ন, একাকীত্ব ও হতাশায় ভুগছিলেন। এবং এখানে এসে এক তরুণীর সাথে অশালীন আচরণের কারণে আরো বেশি উদ্বিগ্ন হয়েছেন। তবে রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর ভেনেসা রোচিবাক্স এ ঘটনাকে ছোট করে দেখতে অস্বীকৃতি জানান।

তিনি বলেন, ট্রেনে ভ্রমণ অবস্থায় একজন প্রতিবন্ধীর সঙ্গে এই অশালীন আচরণ পরিস্থিতি ছিল মারাত্মক ক্ষতিকর। রুবেল শেখকে অনুবাদকের মাধ্যমে বিচারের রায় শোনানো হয়। কিন্তু তখন তার কোন আবেগ দেখা যায়নি।