image_69139_0
রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের তাণ্ডব

পছন্দের প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী পদে নিয়োগের দাবিতে বুধবার বেলা সাড়ে ১১টায় ছাত্রলীগের নেতা-কর্মীরা রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সংস্থাপন শাখায় ব্যাপক ভাঙচুর চালিয়েছে এবং ফাইলপত্র তছনছ করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা হাদিউজ্জামান  হাদি ও আলী রাজের নেতৃত্বে ছাত্রলীগের একদল নেতা-কর্মী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সংস্থাপন শাখায় ঢোকে এবং তাণ্ডব শুরু করে। এ সময় সেখানে সেকশন অফিসার শামীমা খাতুনসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা কর্মরত ছিলেন।

এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা টেবিল, চেয়ার ও অন্যান্য আসবাবপত্র ভাঙচুর করে, ফাইলপত্র তছনছ করে ও ছিড়ে ফেলে। এছাড়া গুরুত্বপূর্ণ কিছু ফাইল নিয়েও যায় তারা।

তাণ্ডবের সময় ছাত্রলীগের এই নেতা-কর্মীরা বলেন, “যোগ্য হোক আর না হোক, আমাদের পছন্দের প্রার্থীদের নিয়োগ দিতে হবে। তাদের নামে ভাইভা কার্ড ইস্যু করতে হবে।” এ সময় তারা সেখানে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে শুরু করে।

পরে আতঙ্কে সেখানে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা দৌড়ে বাইরে আসেন। এ ঘটনার পর ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবারও ক্যাম্পাসে হলের দাবিতে ভাঙচুর চালিয়েছিল ছাত্রলীগ।

ক্যাম্পাস পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, বর্তমানে পরিস্থিত শান্ত আছে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নুর উন নবী বলেন, “বিষয়টি দুঃখজনক। জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।”

প্রসঙ্গত, গত বছর নভেম্বর মাসে বিশ্ববিদ্যালয়টিতে কর্মকর্তা-কর্মচারী নিয়োগের জন্য সার্কুলার জারি করে প্রশাসন। বর্তমানে এ উপলক্ষে ভাইভাকার্ড ইস্যু করার কাজ চলছে।