cross-fire.jpeg_70678মাদারীপুর, ১৯ ফেব্রুয়ারি: মাদারীপুরের শিবচর উপজেলায় চরমপন্থী নেতা কিরণ ব্যাপারি পুলিশের হাতে আটক হওয়ার ২০ ঘন্টা পর পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। বুধবার মধ্য রাতে উপজেলার নিলখীতে বন্দুক যুদ্ধের এ ঘটনা ঘটে। এর আগে মঙ্গলবার ভোরে কিরণকে দুই সহযোগীসহ গ্রেফতার করে পুলিশ।
পুলিশ জানায়, গত বৃহস্পতিবার শিবচরের পাচ্চরে কানাডা প্রবাসী বাহালুল সরদারের কাছে দেড় লাখ টাকা চাঁদা চেয়ে চরমপন্থী সংগঠন সর্বহারার পক্ষ থেকে চিঠি দিয়ে কাফনের কাপড়সহ দাফন সামগ্রী পাঠানো হয়। এ ঘটনায় এলাকায় চরম আতংক ছড়িয়ে পড়ে। পরে এএসআই নিউটন দত্তের নেতৃত্বে শিবচর থানা পুলিশের একটি দল ব্যাপক অনুসন্ধান শুরু করে। এরপর মঙ্গলবার ভোরে পুলিশ কিরণ এবং তার দুই সহযোগী শিবলু শেখ ও জামাল শেখকে পাচ্চর এলাকা থেকে আটক করে। পুলিশের দাবি এ সময় ১১ রাউন্ড গুলি ও অসংখ্য মোবাইল সেট উদ্ধার করা হয়।
পরে বুধবার মধ্য রাতে শিবচরের চরমপন্থী অধ্যুষিত নিলখীর বাগমারায় তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে গেলে সর্বহারারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় কিরণ পালানোর চেষ্টা করলে গুলিবদ্ধি হয়ে মারা যায়।
তার বিরুদ্ধে গত ১৩ ফেব্রুয়ারি চরমপন্থী শামীমসহ একাধিক হত্যা, ডাকাতি ও ব্যাপক চাঁদাবাজির মামলা রয়েছে বলে জানা গেছে।