High-Court-Harun--sm20140112182722গণতন্ত্রবিরোধী ও ভোটারবিহীন একটি নির্বাচনের মধ্যদিয়ে গঠিত অবৈধ সরকার বর্তমানে ক্ষমতায় বসে জনগণের মৌলিক অধিকার হরণ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাড. খন্দকার মাহবুব হোসেন। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা ‘যুবদল’ আয়োজিত ‘বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানের মুক্তি দাবি’ শীর্ষক এক মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।
বিএনপির নেতা-কর্মীদের নামে যত মিথ্যা মামলা দেয়া হবে সরকার বিরোধী আন্দোলন তত বেশী বেগবান হবে বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে খন্দকার মাহবুব হোসেন বলেন, আইন-শৃঙ্খরা বাহিনীর সদস্যদের মাধ্যমে ক্ষমতায় থাকতে পারবেন না। কারণ আপনার সময় শেষ হয়ে এসেছে। তাই নিজেকে ও সরকারকে রক্ষা করতে চাইলে বিএনপির নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দেওয়া ও হয়রানি বন্ধ করুন, অন্যথায় সরকার বিরোধী আন্দোলন আরো তীব্র হবে।
এই সরকারের আইনের প্রতি শ্রদ্ধা নেই উল্লেখ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বলেন, আমান উল্লাহ আমানকে উচ্চ আদালত থেকে জামিন দেয়ার পরও তাকে মুক্তি দেওয়া হয়নি। এরই ধারাবাহিকতায় বুঝা যায় সরকার হামলা- মামলা করে ক্ষমতায় টিকে থাকতে চায়।