Momta
ইউপিএ-এনডিএ কেউ ক্ষমতায় আসবে না: মমতা

আসন্ন লোকসভা ভোটে “কংগ্রেস ৬০টি ও বিজেপি ১৫০টির বেশি আসন পাবে না” বলে জোর গলায় দাবি করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজধানীতে সিএনএন-আইবিএন চ্যানেলের স্টুডিওতে সাংবাদিক রাজদীপ সরদেশাইকে দেয়া এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে মমতা বলেন, “তৃতীয় ফ্রন্ট বলে কিছু নেই। ওটার ভবিষ্যৎ বলেও কিছু নেই। আমি ফেডারেল ফ্রন্টের কথাই ভাবছি। আমি আশাবাদী ভোটে জিতে ক্ষমতায় আসবে ফেডারেল ফ্রন্ট। ইউপিএ বা এনডিএ কেউ ক্ষমতায় আসবে না।”

মমতা বলেন, “আমি মোটেও প্রধানমন্ত্রী পদপ্রার্থী হতে চাই না। আমি ওই পদটার জন্য লালায়িত নই। আমি মোটেও লোভী নই। আমি আমার সীমাবদ্ধতাগুলো সব জানি। আমি খুব সাধারণ বাড়ির সাধারণ মেয়ে। সব সময় আম জনতার প্রার্থী। আমি প্রধানমন্ত্রী পদপ্রার্থী নই। ভোটে জিতলে সেরকম পরিস্থিতি তৈরি হলে আমার দল, ফেডারেল ফ্রন্টের শরিক দল ও আন্না হাজারে সবাই মিলে একসঙ্গে বসে ঠিক করব কে হবেন প্রধানমন্ত্রী। আমি বা আপনি ঠিক করার কেউ নই। গণতান্ত্রিক পদ্ধতিতে গণতন্ত্রই ঠিক করবে কে হবেন প্রধানমন্ত্রী। সবটাই নির্ভর করছে কতগুলি আসন আমরা পেতে পারি তার উপর। তবে তৃণমূল রাজ্যের ৪২টি আসনের বাইরে অন্য রাজ্যেও বাছাই করা বেশ কয়েকটি আসনে লড়বে। কংগ্রেসের সঙ্গে সম্ভাব্য জোট গঠনের ব্যাপারটি পুরোপুরি এড়িয়ে গিয়ে তৃণমূল রাজ্যের সব আসনে এককভাবে লড়ার ইঙ্গিত দেন তিনি।

অন্য এক প্রশ্নের জবাবে বলেন, “আমি এই প্রথম আন্নাজির সঙ্গে দেখা করলাম। তিনি একজন দারুণ ব্যক্তিত্ব। তার জীবনধারা ও দাবি-দাওয়াগুলি যথেষ্ট সঠিক। তিনি এখন থেকে আমাদের দলেরই একজন। তৃণমূল দেশের বিভিন্ন আসনে প্রার্থী দেবে। সেই প্রার্থীদের নাম ঠিক করার ক্ষেত্রে বড় ভূমিকা নেবেন আন্না হাজারে।”

মমতা রাজদীপ সরদেশাইয়ের প্রশ্নের জবাবে মমতা জানান, “আন্নাজি আমাদের পার্টির ম্যাসকট বা ফাদার ফিগার নন। ভোটের জন্য তার ভাবমূর্তি আমরা ব্যবহারও করছি না। তার মত ও পথের শরিক আমরা। তার জনলোকপাল সহ ১৭ দফা দাবিকে আমরা সমর্থন করি।”  – ওয়েবসাইট