imagesআওয়ামী লীগের ৫ বছরের স্বপ্ন কোনোদিন পূরণ হবে না। যতো দ্রুত সম্ভব এই প্রহসনের নির্বাচন বাদ দিয়ে নতুন নির্বাচন দিন। বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের হল রুমে বাংলাদেশ জাতীয়তাবাদী তৃণমূল দল আয়োজিত ‘দেশ ও জাতিকে কলঙ্কমুক্ত করার জন্য দ্রুত জাতীয় নির্বাচনের দাবিতে’ আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ এ কথা বলেন।
উপজেলা নির্বাচনে বিএনপির জয়ই প্রমাণ করে ৫ জানুয়ারির নির্বাচনে জনগণের সমর্থন ছিল না উল্লেখ করে হান্নান শাহ বলেন, গত ৫ জানুয়ারি নির্বাচনে বিএনপি যদি অংশ নিতো তাহলে  আওয়ামী লীগ ১০-১২টার বেশি আসন পেতো কিনা তা সন্দেহ আছে। ওই নির্বাচনে জনগণ যদি আওয়ামী লীগকেই ভোট দিয়ে থাকে তাহলে উপজেলা নির্বাচনে এতোগুলো এলাকায় কীভাবে বিএনপি প্রার্থীরা জয়ী হয়?
সাবেক এই মন্ত্রী বলেন, রাজনৈতিকভাবে বিরোধী দলকে বোকা বানানো যাবে না। জনগণ তারই প্রমাণ রেখেছে বুধবার উপজেলা নির্বাচনে বিএনপিকে সমর্থন করে। সামনের নির্বাচনগুলোতেও সরকারের ভরাডুবি হবে।
প্রশাসন ছাড়া রাজনৈতিক শক্তি দিয়ে আন্দোলন মোকাবেলা করার ক্ষমতা আওয়ামী লীগের নেই বলে মন্তব্য করে বিএনপির এ প্রবীণ নেতা বলেন, প্রশাসন দিয়ে জনগণকে আর কতো ভয়ভীতি দেখাবেন? আওয়ামী লীগ বিএনপির কাছে তাদের স্বীকৃতি চাইছে কিন্তু বিএনপি কিভাবে তাদের স্বীকৃতি দেবে। স্বীকৃতিতো দেবে জনগণ। তাদের ভোটের মাধ্যমে।