02উপজেলা নির্বাচন নিয়ে বিরোধের জের ধরে কুষ্টিয়ার ভেড়ামারায় আওয়ামীলীগের দু’গ্রুপের মধ্যে সংর্ঘষ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী আক্তারুজ্জামান মিঠু গুলিবদ্ধি হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৫ জন। আজ সকাল ও দুপুরে দফায় দফায় এসব ঘটনা ঘটে।

এদিকে এসব ঘটনার জের ধরে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফের ভাগ্নের বাড়িতে বোমা বিষ্ফোরণ এর ঘটনা ঘটেছে। পুলিশ একজনকে আটক করেছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, ভেড়ামারা উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের পক্ষে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক ও সিনিয়র সহ-সভাপতি আক্তারুজ্জামান মিঠু মনোনয়ন তোলেন। এরপর দলীয় সদ্ধিান্ত অনুযায়ী আক্তারুজ্জামান মিঠু মনোনয়ন পত্র প্রত্যাহার করে। পরে এ নির্বাচনে আবু বক্কর সিদ্দিক বিএনপির প্রার্থীর নিকট পরাজিত হন। এতে আবু বক্কর সিদ্দিক ও আক্তারুজ্জামান মিঠুর মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়।

সকালে আক্তারুজ্জামান মিঠুসহ দুইজন উপজেলার রামকৃষ্ঞপুর বিদুত্ কেন্দ্রের কাছে গেলে আবু বক্কর সিদ্দিকের লোকজন তাদের লক্ষ্য গুলি, ককটেল ও ইটপাটকেল ছোঁড়ে। এর পর দুপুরে ভেড়ামারা শহরে আওয়ামীলীগের দু’পক্ষের মধ্যে ব্যাপক সংর্ঘষের ঘটনা ঘটে। এতে আরো ৫ জন আহত হন। এসময় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহববু উল আলম হানিফের ভাগ্নে বিটুর বাড়ির সামনে বোমা ফাটনো হয়।

ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ (ওসি) পারভেজ ইসলাম পিপিএম আওয়ামীলীগের দুই গ্রুপের সংর্ঘষের ঘটনাটি স্বীকার করে জানান, এই ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে।