101কিশোরগঞ্জ, ২২ ফেব্রুয়ারি: কিশোরগঞ্জে বহুল আলোচিত সোনালী ব্যাংকের টাকা লুটের মূল পরিকল্পনাকারী সোহেলের মামা শ্বশুর সিরাজুল ইসলামকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার সকালে কিশোরগঞ্জের ভৈরব রেলস্টেশন থেকে তাকে আটক করা হয়। সিরাজকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে বলে পুলিশ জানায়।
গত ২৬ জানুয়ারি দুপুরে কিশোরগঞ্জের রথখোলা এলাকায় সোনালী ব্যাংক থেকে ১৬ কোটি ৪০ লাখ টাকা খোয়া যাওয়ার বিষয়টি ধরা পড়ে। পাশের ভবনের বাসিন্দা সোহেল সুড়ঙ্গ খুঁড়ে এই টাকা চুরি করে।
এরপর ২৮ জানুয়ারি বিকালে রাজধানীর কদমতলীর শ্যামপুর বালুর মাঠের একটি বাসায় অভিযান চালিয়ে কিশোরগঞ্জের রথখোলায় সোনালী ব্যাংক থেকে লুট হওয়া ১৬ কোটি ১৯ লাখ ৫৬ হাজার ৬০০ টাকাসহ ঘটনার প্রধান অভিযুক্ত হাবিব ওরফে সোহেল রানাকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় সোহেলকে আশ্রয় দেয়ায় তার সহযোগী ইদ্রিসকে আটক করা হয়। ব্যাংক থেকে টাকা লুট করার পর টাকা নিয়ে এসে সে ওই বাসায় অবস্থান করছিল। পূর্ব পরিকল্পণা অনুযায়ী ২ বছর ধরে সোহেল ব্যাংকে ডাকাতি করার পরিকল্পনা করেছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়। এছাড়া টাকা লুটের মূল পরিকল্পনাকারী হিসেবে সিরাজের নাম বলে সোহেল।
ওই ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে ৮ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তার পাশাপাশি ব্যাংকের ব্যবস্থাপকসহ কয়েকজনকে আটক করে পুলিশ।