jingi_45082টাঙ্গাইলের ত্রিশালে ছিনতাই হওয়া জেএমবি’র মৃতুদণ্ড প্রাপ্ত তিন আসামি ও ছিনতাইকারীদের সামনে পেয়েও ধরতে পারেনি পুলিশ। তবে সেখান থেকে জাকারিয়া নামে এক জঙ্গী সদস্যকে আটক করেছে পুলিশ।

সখীপুরের ওসি মোখলেসুর রহমান জানান, সকাল ১১টার দিকে সখীপুর উপজেলা সদরের প্রসিকা এলাকায় একটি মাইক্রোবাসকে সন্দেহ করে আটকায় পুলিশ। এসময় মাইক্রোবাসটি দ্রুত পালিয়ে যেতে চেষ্টা করলে পুলিশ ধাওয়া করে। মাইক্রোবাসটি থেকে অন্যরা পালিয়ে যেতে পারলেও জাকারিয়া নামে ওই যুবককে আটক করে পুলিশ। জাকারিয়ার কাছ থেকে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি ও চারটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

ওসি বলেন, ছিনতাই হওয়া আসামি ও ছিনতাইকারীরা বর্তমানে সখীপুর উপজেলার মধ্যেই রয়েছে। তাদের ধরতে চিরুনি অভিযান শুরু হয়েছে।

এর আগে সকাল ১০টার দিকে এই ময়মনসিংহের ত্রিশালে আসামি ছিনতাইয়ের ঘটনা ঘটে। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামিকে ময়মনসিংহ আদালতে নিয়ে যাওয়ার পথে প্রিজনভ্যানে বোমা হামলা ও গুলি চালিয়ে আসামিদের ছিনতাই করে একটি সংঘবদ্ধ চক্র।

ছিনতাইকৃত আসামিরা হচ্ছেন জাহিদুল ইসলাম ওরফে বোমা মিজান, সালাউদ্দীন ওরফে সালেহিন ও রাকিব হাসান।

হামলায় গাজীপুর জেলা পুলিশ সদস্য আতিকুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন এসআই হাবিবুর রহমান ও কনস্টেবল সোহেল। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।