12রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রেড এলার্ট জারি করা হয়েছে। পুলিশের প্রিজন ভ্যানে বোমা হামলা চালিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জেএমবির তিন সদস্যকে ছিনিয়ে নেওয়া ও একই দিনে ট্রাইবুনাল থেকে হত্যা মামলার চার আসামী পলায়নের পর এ সতর্কতা জারি করে কারা কর্তৃপক্ষ।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ ইসমাইল হোসেন বলেন, “রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সাজাপ্রাপ্ত শতাধিক নেতাকর্মী রয়েছেন। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারাগারের অভ্যন্তর ও আশপাশের এলাকায় রেড এলার্ট জারি করে নিরাপত্তা বাড়ানো হয়েছে।”

এর আগে সকাল ১০টার দিকে ময়মনসিংয়ের ত্রিশালে পুলিশের প্রিজন ভ্যানে বোমা মেরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জেএমবি নেতা সালাউদ্দিন সালেহীনসহ তিন জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। এসময় বোমা হামলায় এক পুলিশ সদস্য নিহত হন। একটি মামলায় হাজিরার জন্য জেএমবি সদস্যদের গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ময়মনসিংহে নেওয়া হচ্ছিল।

এর ঘণ্টা দুই বাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইংরেজি বিভাগের ৩৭তম ব্যাচের শিক্ষার্থী জুবায়ের আহমেদ হত্যা মামলার চার আসামি কাঠগড়া থেকে দৌড়ে পালিয়ে যায়।