index
জঙ্গি নিহতের ঘটনায় সরকার বিব্রত : যোগাযোগমন্ত্রী

প্রিজন ভ্যান থেকে সাজাপ্রাপ্ত তিন জঙ্গিকে ছিনতাই এবং পরে এদের একজনকে গ্রেপ্তারের পর বন্ধুকযুদ্ধে নিহতের ঘটনায় সরকার বিব্রত বলে মন্তব্য করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এ ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত। ভবিষ্যতে এ ঘটনার পূনরাবৃত্তি রোধে সরকার আরো সতর্কতামূলক পদক্ষেপ নেবে। আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত শ্রীলঙ্কার হাইকমিশনার সরৎ কে ওয়েরাগাডার সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে নিজ দপ্তরে তিনি সাংবাদিকদের কাছে এ কথা বলেন।
প্রসঙ্গত, গত রবিবার গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ময়মনসিংহ আদালতে নেয়ার পথে ত্রিশালের কাছে দুর্বৃত্তরা প্রিজন ভ্যানে হামলা চালিয়ে ছিনিয়ে নেয় জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ -জেএমবির সাজাপ্রাপ্ত তিন আসামিকে। ওই দিন বিকেলেই পালিয়ে যাওয়া হাফেজ মাহমুদ ওরফে রাকিবকে টাঙ্গাইলে গ্রেপ্তার করে পুলিশ। এর পর বন্দুকযুদ্ধে মারা যান জঙ্গি নেতা রাকিব। অপর দুজন এখনও গ্রেপ্তার হয়নি।
যোগাযোগমন্ত্রী বলেন, শ্রীলঙ্কার তামিল জঙ্গিবাদ মোকাবিলার অভিজ্ঞতা নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। এ ছাড়া, যোগাযোগ খাতে পিপিপির মাধ্যমে বিনিয়োগের বিষয় নিয়েও আলোচনা হয়েছে। ফাঁসির আসামি রাকিব মারা না গেলে আরো তথ্য উদ্ধার করা সম্ভব হতো এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে যোগাযোগমন্ত্রী বলেন, বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। যারা পরিস্থিতি মোকাবিলা করে তারাই বুঝবে কি পরিস্থিতিতে রাকিব মারা গেছে।
রাজধানীসহ সারা দেশে যানজট অসহনীয় পর্যায়ে গেছে স্বীকার করে ওবায়দুল কাদের বলেন, যানজট মোকাবিলার বর্তমান উদ্যোগ সফল হলে যানজট সহনীয় হবে। বিকল্প ব্যবস্থা না করে বুলডোজার দিয়ে ফুটপাথ থেকে হকার উচ্ছেদ করলে সমাজে অপরাধ বাড়বে। আপাতত আমরা রাস্তা উদ্ধার করছি। এ সময় মন্ত্রী জানান, আগামীকাল বুধবার যানজট ও সড়ক দুর্ঘটনা রোধে ক্যাবিনেট কমিটির প্রথম সমন্বয় বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকের পর যানজটরোধে সমন্বিত প্রদক্ষেপ নেওয়া হবে।