bjp_72639অতীতের ভুল মাফ করে আরেকটিবার নির্বাচিত করার জন্য মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছে ভারতের বিরোধী দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি)। ভারতের প্রধান বিরোধী দল বিজেপি নেতা নরেন্দ্র মোদি গত বছর গুজরাট দাঙ্গার জন্য দুঃখ প্রকাশ করেছিলেন। এবার সাধারণ নির্বাচনের আগ মুহূর্তে বিজেপি প্রধান তাদের ভুলের জন্য ভারতের মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমা প্রকাশ্যে ক্ষমা চাইলো দলটি।
মঙ্গলবার রাজধানী নয়াদিল্লিতে মুসলমানদের এক সমাবেশে বিজেপি প্রেসিডেন্ট রাজনাথ সিং বলেন, যেখানেই, যখনই যদি আমাদের পক্ষ থেকে কোনো ভুল হয়ে থাকে, আমরা নতমস্তকে ক্ষমা চাইব, আমি এটার নিশ্চয়তা দিচ্ছি। তিনি বলেন, বিজেপি মুসলমানদের বিপক্ষে নয়। তিনি দেশরক্ষায় বিজেপিকে ভোট দিতে মুসলমানদের প্রতি আহ্বান জানান। তিনি তাদেরকে কংগ্রেসের প্রচারণায় বিভ্রন্তি না হওয়ারও আহ্বান জানান। তবে তিনি তার বর্ক্তৃতায় গুজরাটের ভয়াবহ সাম্প্রদায়িক দাঙ্গার উল্লেখ করেননি।
উপস্থিত জনতাকে উদ্দেশ্য করে বিজেপি প্রধান আরো বলেন, আমাদের একবার ভোট দিয়ে দেখুন, আমরা যদি আপনাদের আশা আকাঙ্খা পূরণ করতে ব্যর্থ হেই তবে আমাদের কাছ থেকে চিরদিনের মুখ ফিরিয়ে নেবেন।
প্রসঙ্গত, মোদির বিরুদ্ধে অভিযোগ রয়েছে এই যে,  তিনি ২০০২ সালে অনুষ্ঠিত গুজরাট দাঙ্গা থামাতে পর্যাপ্ত ব্যবস্থা নেননি। এ ঘটনার পর আন্তর্জাতিকভাবেও বিচ্ছিন্ন হয়ে পড়েন মোদি। তবে এখন পরিস্থিতি বদলাতে শুরু করেছে। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য মোদির তার বিষয়ে ইতিবাচক সঙ্কেট দিচ্ছে বলে এনডিটিভি জানিয়েছে।