2অবৈধ সম্পদ অর্জন ও হলফনামায় প্রদত্ত সম্পদের অস্বাভাবিক বৃদ্ধির বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা-১৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আসলামুল হককে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ৫ মার্চ তাকে দুদকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

আজ বুধবার দুদকের উপ-পরিচালক শেখ মেজবাহুর রহমান তাকে জিজ্ঞাসাবাদের জন্য উপস্থিত হওয়ার জন্য চিঠি দেন বলে নিশ্চিত করেছেন কমিশনের অনুসন্ধানকারী কর্মকর্তা।

দুদক সূত্র জানায়, ঢাকা-১৪ আসন থেকে নির্বাচিত সাবেক ও বর্তমান সংসদ সদস্য আসলামুল হক। আগের মেয়াদের ক্ষমতার পাঁচ বছরে তার ঘোষিত সম্পত্তি (জমি) বেড়েছে ৩৪ গুণের বেশি। ২০০৮ সালের হলফনামা অনুযায়ী তিনি ও তার স্ত্রী মাকসুদা হক চার একর ১৯ দশমিক ৫ শতাংশ জমির মালিক ছিলেন। যার মূল্য প্রায় ২০ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা।

দশম সংসদ নির্বাচনের হলফনামায় এ সংসদ সদস্য বলেছেন, স্বামী-স্ত্রী মিলে তারা ১৪৫ দশমিক ৬৭ একর (১৪ হাজার ৫৬৭ দশমিক ৫৪ শতাংশ) জমির মালিক। যার মূল্য প্রায় এক কোটি ৯২ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা।

এ ছাড়া আসলামুল হকের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন স্থানে জমি দখলের অভিযোগও রয়েছে। তিনি দশম সংসদ নির্বাচনে একই আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্যও নির্বাচিত হয়েছেন। এছাড়া তার শিক্ষাগত যোগ্যতা নিয়েও বিতর্ক রয়েছে।